দ্বিতীয়বার ভোটার হওয়ায় চারজনের বিরুদ্ধে মামলা করল ইসি

:
: ৪ years ago

বাংলাদেশ নির্বাচন কশিমনের আইন অনুযায়ী দ্বিতীয়বার ভোটার হওয়া আইনত দণ্ডনীয় অপরাধ। আর এমন অপরাধে অভিযুক্ত রাঙ্গামাটি সদর উপজেলার চারজনের বিরুদ্ধে ফৌজদারি মামলা করেছে সদর নির্বাচন অফিস।

রাঙ্গামাটি সদর নির্বাচন অফিসার জাহিদুল ইসলাম নির্বাচন কমিশনের পক্ষে বাদী হয়ে এ মামলা করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কোতোয়ালি থানা পুলিশের ওসি মো. কবির হোসেন।

মামলার এজাহার থেকে জানা যায়, রাঙ্গামাটি সদর উপজেলার পৌরসভার পুলিশ হাসপাতাল এলাকার একজন, রিজার্ভ বাজার এলাকার একজন, আমানতবাগ এলাকার একজন ও জীবতলী ইউনিয়নের ধুল্যাছড়ি গ্রামের একজন ২০০৮ সালে প্রথমবার ভোটার হন।

পরবর্তীতে অসৎ উদ্দেশ্যে প্রতারণার আশ্রয় নিয়ে দ্বিতীয়বার ভোটার হন, যা ভোটার তালিকা আইন ২০০৯-এর ১৮ ধারার পরিপন্থী এবং দণ্ডবিধি ১৮৬০ এর ৪২০ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

রাঙ্গামাটি সদর উপজেলার নির্বাচন অফিসার জাহিদুল ইসলাম বলেন, কমিশনের নির্দেশনা মোতাবেক দ্বৈত ভোটারদের বিরুদ্ধে সারাদেশে ফৌজদারি মামলা দায়ের করা হচ্ছে। পর্যায়ক্রমে দ্বৈত ভোটারদের বিরুদ্ধে মামলার কার্যক্রম অব্যাহত থাকবে। এ সময় তিনি সকল নাগরিককে সঠিক তথ্য দিয়ে শুধুমাত্র একবার ভোটার হওয়ার আহ্বান জানান।

কোতোয়ালি থানা পুলিশের ওসি মো. কবির হোসেন বলেন, উপজেলা নির্বাচন অফিসারের লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত পূর্বক দ্বৈত ভোটারদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে।