দেশ উন্নয়নে কর প্রদানের বিকল্প নেই- জেবুন্নেছা আফরোজ এমপি।

লেখক:
প্রকাশ: ৭ years ago
দেশ উন্নয়নে কর প্রদানের বিকল্প নেই- জেবুন্নেছা আফরোজ এমপি।

“আসছে দেশে রঙ্গিন দিন সবাই মিলে কর দিন” এ শ্লোগান নিয়ে শেষ হলো সপ্তাহব্যাপী এবারের আয়কর মেলা। এবারের আয়কর মেলায় বরিশাল বিভাগের ৬ জেলা ও সিটি এলাকায় এ বছর ৫টি ক্যাটাগরিতে ৫৫ জন কর দাতাকে সন্মাননা স্বারক ও ক্রেস্টা প্রদান করে আয়কর বিভাগ।

গতকাল বুধবার বেলা ১১ টায় নগরীর হোটেল গ্রান্ড পার্ক’র সাউথ গেট বল রুমে বরিশাল কর অঞ্চল অফিসের আয়োজনে এ সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ এমপি।

কর অঞ্চল বরিশাল এর কর কমিশনার মোহাম্মদ জাহিদ হাছান’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নূরুল আলম, অতিরিক্ত ডিআইজি মো. আকরাম হোসেন ও বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান ও দি বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডস্ট্রি’র সভাপতি আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু,অতিরিক্ত কর কমিশনার আবুল বাসার আকন , সহকারী কর কমিশনার (প্রশাসন) মেহেদী মাসুদ ফয়সাল সহ অন্যান্য অতিথিবৃন্দ ।

অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ বলেন, দেশ উন্নয়নে কর প্রদানের বিকল্প নেই। আর আমাদের দেশে কর দাতাদের উৎসাহিত করার প্রধান উদ্যেগটি গ্রহন করে ছিলেন জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি নেই, তার স্বপ্নকে বাস্তবায়ন করতে নিরলস কাজ করে যাচ্ছে মাননিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেন, মানুষ এখন কর না প্রদানের প্রবণতা থেকে দুরে সরে আসছেন। আর এই কর প্রদানের ফলে আমাদের দেশের উন্নয়ন হচ্ছে। এর সুবিধা ভোগ করছেন সারা দেশের মানুষ।

অনুষ্ঠানের বিশেষ অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন আমাদের দেশকে দূর্নীতি মুক্ত করতে পাড়লে ২০৪০ সালের প্রয়োজন হবেনা তার আগেই আমরা উন্নয়নশীল দেশ গড়ে তুলতে পারব।

অনুষ্ঠানে বরিশাল বিভাগের ৬ জেলা ও সিটি কপোরেশন এলাকার প্রতিটিতে সর্বোচ্চ কর দাতা ৩ জন, দীর্ঘ মেয়াদী কর দাতা ২ জন, সর্বোচ্চ মহিলা কর দাতা ১ জন, ৪০ বছরের নিচে তরুন করদাতা ১ জন করে ৪৯ জনকে সন্মননা সনদ ও ক্রেস্টা প্রধান করা হয়।এছাড়া ৬ জেলার ৬ টি কর বাহাদুর পরিবারকে সন্মননা সনদ ও ক্রেস্টা প্রধান করা হয়।