দেশে সর্বস্তরে দূর্নীতি প্রতিরোধ করতে পারলে আমাদের অগ্রযাত্রা কেহ রুখতে পারবে না —বরিশালের বিভাগীয় কমিশনার

লেখক:
প্রকাশ: ৬ years ago

“ বন্ধ হলে দূর্নীতি উন্নয়নে আসবে গতি” এবারের এই প্রতিপ্যাদ্য নিয়ে বরিশালে দূর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৮ উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গবার (২৭ই মার্চ) সকাল ১০টায় অশ্বিনী কুমার টাউন হল সম্মুখ সদররোডে এই মানববন্ধন কর্মসূচি পালন ও অনুষ্ঠান উদ্বোধন করা হয়। দূর্নীতি দমন কমিশনের আয়োজনে এবং জেলা প্রশাসকের সহযোগীতায় দূর্নীতি প্রতিরোধ কমিটি জেলা শাখার (দুপ্রক) সভাপতি রাবেয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচি পালন ও দূর্নীতি প্রতিরোধ সপ্তাহ উদ্বোধন কালে প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মোঃ শহিদুজ্জামান বলেছেন দেশে সর্বস্তরের দূর্নীতি প্রতিরোধ ক তে পারলে আমাদের দেশের এই অগ্রযাত্রা কেহ রুখতে পারবে না। আজ নৈতিক জ্ঞান চর্চার অভাবে দেশে দূর্নীতির বিস্তার ঘটেছে তাই আমাদের সরকারী-বেসরকারী সকল কর্মকর্তা-কর্মচারী সহ সাধারন মানুষের ঐক্য প্রচেষ্টার মাধ্যমে দূর্নীতিকে প্রতিরোধ করার মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত করার জন্য সকখের প্রতি আহবান জানান। এরপর তিনি বেলুন-ফেস্টুন অবমুক্ত করে দূর্নীতি প্রতিরোধ সপ্তাহ ২০১৮ এর আনুষ্টানিক ভাবে উদ্বোধন করেন।

এসময় মানববন্ধনে আরো অংশ গ্রহন করেন বরিশাল রেঞ্জ উপ-মহা পুলিশ পরিদর্শক মোঃশফিকুল ইসলাম (পিপিএম), অতিরিক্ত উপ-মহা পুলিশ পরিমদর্শক মোঃ আজাদ মিয়া, বরিশাল দূর্নীতি দমন কমিশনের পরিচালক মোঃ আবু সাঈদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবুল কালাম তালুকদার, সচেতন নগরীক কমিটি বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যাপক গাজী জাহিদ হোসেন, বরিশাল দুপ্রক সদস্য জীবন কৃষ্ণ দে, ডাঃ সৈয়দ হাবিবুর রহমান প্রমুখ। এর পর অশ্বিনী কুমার টাউন হল মঞ্চে আলোচনা সভার আয়োজন করেন রাবেয়া খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃনুরুল আলম, অতিরিক্ত ডিআইজি মোঃ আজাদ মিয়া, দুদক পরিচালক মোঃ আবু সাঈদ, জীবন কৃষ্ণ দে ও অধ্যাপক গাজী জাহিদ হোসেন প্রমুখ। দুদক উপ-পরিচালক এ,বি,এম আবদুস সবুর এর সমন্বয়ে ও দুপ্রক বরিশাল জেলা শাখার সাধারন সম্পাদক শুভংকর চক্রবর্তীর সঞ্চলনায় অনুষ্ঠানটি পরিচালিত হয়। অনুষ্ঠানে সরকারী মাধ্যমিক বালিক বিদ্যালয়, সরকারী জিলা স্কুল ও সরকারী মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন। দূর্নীতি দমন কমিশন বরিশাল উদ্যেগে দূর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপী অনুষ্ঠান মালার আয়োজন করেছে।