দুর্নীতিবাজ হতে চাইলে বিএনপিতে যোগ দিন : ওবায়দুল কাদের

:
: ৬ years ago

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন আত্মস্বীকৃত দুর্নীতির দল। বিএনপি এখন আত্মস্বীকৃত দণ্ডিত দল, আত্মস্বীকৃত উন্মাদের দল। কেউ দুর্নীতিবাজ হতে চাইলে বিএনপিতে যোগ দিন। দেওলিয়া হতে চাইলে বিএনপিতে যোগ দিন।

বৃহস্পতিবার বিকেলে নরসিংদীর মোসলেহ উদ্দিন ভূঞা স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় আসার মানেই হচ্ছে আবারও দেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হবে। আজ তারা আন্দোলন করে দুর্নীতির কারণে দণ্ড পাওয়া তাদের নেত্রীর জন্য। আজকে দুর্নীতির পক্ষে তারা আন্দোলন করছে। এই দল ক্ষমতায় গেলে দুর্নীতি করবে। তারা গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়েছে। এই ৭ ধারা ছিল কোনো দণ্ডিত ও দুর্নীতিবাজ ব্যক্তি বিএনপির নেতা হতে পারবে না। কিন্তু তারা হঠাৎ খালেদা জিয়ার মামলার রায় হওয়ার ১০ দিন আগে ৭ ধারা গঠনতন্ত্র থেকে তুলে দিয়েছে।

তিনি আরও বলেন, বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কারণ নেই। খালেদা জিয়া জেলে গেল। বিএনপি ভাবল এবার আন্দোলন হবে। ৯ বছর ধরে আন্দোলনের ডাক শুনছি। এই মাস না ওই মাস, এই বছর না ওই বছর, দেখতে দেখতে ৯ বছর, আন্দোলন হবে কোন বছর। মরা গাঙে জোয়ার আর আসে না।

সেতুমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে আমাদের জিততে হবে। আমাদের বিকল্প হচ্ছে বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তি। এই শক্তি যদি বিজয়ী হয় তাহলে দেশ আবার অন্ধকারে যাবে। দেশ আবার সেই ভয়াবহ অমানিশায় ডুবে যাবে। আবারও পেট্রল বোমা, আবারও আগুন, আগুন দিয়ে মানুষ হত্যার সেই বিভীষিকাময় দিন আসবে। আমরা কেউ সেই বিভীষিকায় ফিরে যেতে চাই না।

দলীয় নেতাকর্মীদের হুঁশিয়ার করে ওবায়দুল কাদের বলেন, কোনো দাগী সন্ত্রাসী আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। কোনো চিহ্নিত চাঁদাবাজ আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। সাম্প্রদায়িক অপশক্তি কোনো লোক আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। যারা বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের নাম ব্যবহার করে সাধারণ ও নিরীহ মানুষের জমি দখল করবে তারা আওয়ামী লীগের সদস্য হতে পারবে না।

তিনি আরও বলেন, পৃথিবীর সবচেয়ে গরীব দেশের এক দেশ ছিল বাংলাদেশ। গলিত লাশের দেশ, ভিক্ষুকের দেশ, দুর্ভিক্ষের দেশ, খরার দেশ, বন্যার দেশ। আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ সারা বিশ্বের বিস্ময়। বাংলাদেশ আজ আর গরীবের দেশ নয়, ভিক্ষুকের দেশ নয়, বাংলাদেশ আজ বিশ্বের উন্নয়নশীল দেশ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়ক ধরে আমরা এগিয়ে যাচ্ছি।

নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম হিরুর (বীর প্রতীক) সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, মুকুল বোস, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নরসিংদী-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, আখতারুজ্জামান, অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবির কাওছার, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল ও যুবলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ।

জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূঞা, নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, পলাশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. আনোয়ারুল আশরাফ খাঁন দিলীপ, নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল, মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক, ঘোড়াশাল পৌরসভার মেয়র শরিফুল হক, শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূঞা রাখিল, মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফজলুল হক, সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন প্রমুখ।