দুর্ঘটনা নয়, ইচ্ছাকৃতভাবেই রাসেলের পায়ে বাস তুলে দেন চালক!

:
: ৬ years ago

বাসচালক কবির হোসেন ইচ্ছাকৃতভাবেই পায়ে বাস তুলে দিয়েছেন জানিয়ে তার সর্বোচ্চ শাস্তি দাবি করলেন পা হারানো রাসেল সরকার। সোমবার মামলার তদন্ত কর্মকর্তার কাছে তিনি এ দাবি জানান।

এসময় নিজের ভবিষ্যৎ নিয়েও শঙ্কা প্রকাশ করেন তিনি।

সুস্থতার পর হাসপাতাল থেকে বাসায় ফিরবেন- এ প্রত্যাশা ব্যক্ত করে প্রাইভেটকার চালক রাসেল মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার এসআই শাহিদ হাসানকে বলেন, চিরদিনের জন্য পঙ্গু হয়ে গেলাম। আর গাড়ি চালাতে পারব না। স্ত্রী-সন্তানকে নিয়ে সংসার চালাব কীভাবে? কে দেখবে আমাদের?

গত শনিবার যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভারের ঢালে গ্রিনলাইন পরিবহনের একটি বাস প্রাইভেটকার চালক রাসেলকে চাপা দিলে তার হাঁটু থেকে বাঁ পা বিচ্ছিন্ন হয়ে যায়। এ সময় চালক কবির হোসেন বাস নিয়ে পালানোর চেষ্টা করেন। পরে নূর হোসেন সোহাগ ও আকাশ নামের দুই তরুণের সহায়তায় কদম ফোয়ারা এলাকা থেকে বাসটি জব্দ ও কবিরকে আটক করে শাহবাগ থানা পুলিশ। পরে চালক ও বাসটি যাত্রাবাড়ী থানায় হস্তান্তর করা হয়। রাসেল বর্তমানে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন। সোমবারও তার কাটা পায়ে অস্ত্রোপচার করা হয়েছে।

এদিকে, রাসেলের পা হারানোর ঘটনায় ‘দুর্ঘটনাজনিত’ ধারায় করা মামলাটির ধারা পরিবর্তনের জন্য আদালতে আবেদন করবেন বলে জানিয়েছেন এর তদন্ত কর্মকর্তা এসআই শাহিদ হাসান।

রাসেল ও প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, শনিবারের ঘটনাটি কোনো দুর্ঘটনা ছিল না। চালক কবির হত্যার উদ্দেশ্যেই রাসেলকে চাপা দিয়েছেন। প্রকৃত ঘটনা আড়াল করে পুলিশ ‘দুর্ঘটনাজনিত’ ধারায় মামলা নেয়।

তদন্তে নামার পর এসআই শাহিদও জানতে পারেন, চালক ইচ্ছাকৃতভাবে রাসেলের শরীরের ওপর দিয়ে বাস তুলে দেওয়ার চেষ্টা করেছিলেন।

প্রাথমিক তদন্তে এ তথ্যের সত্যতা পাওয়া গেছে জানিয়ে এসআই শাহিদ হাসান বলেন, ঘটনা সম্পর্কে জানার জন্য সকালে তিনি অ্যাপোলো হাসপাতালে রাসেলের কাছে গিয়েছিলেন। রাসেল তাকে বলেছেন, আমার প্রাইভেটকারে ওই বাসচালক ধাক্কা দেয়। এরপর আমি গাড়ি থেকে নেমে ধাক্কা দেওয়ার কারণ জানতে চাই। এ সময় চালক আমাকে ডাক দিয়ে কথা শুনতে চায়। আমি সামনে যাওয়ামাত্র বাসটি আমাকে চাপা দেয়। বাসের ভেতর থেকে সুপারভাইজারও আমার ওপর দিয়ে গাড়ি চালিয়ে দিতে বলেছিল। আমি চালক কবির হোসেনের সর্বোচ্চ শাস্তি চাই।

রাসেলের ভাই ও মামলার বাদী আরিফ জানান, তিনিও ভাইয়ের পা হারানোর ঘটনায় ওই বাসচালকের শাস্তি ও ক্ষতিপূরণ দাবি করেন।