দি বরিশাল চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দের সাথে ইন্দোনেশিয়ান রাষ্ট্রদূত মতবিনিময় সভা

:
: ৫ years ago

দি বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর আয়োজনে এক বিশেষ মত বিনিময় সভার আয়োজন করা হয়।

 

 

আজ বুধবার (১৮ ডিসেম্বর) বরিশাল ক্লাবে উক্ত সভায় সভাপতিত্ব করেন এফ বি সি সি আই ও দি বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক সেরনিয়াবাত মঈন উদ্দিন আব্দুল্লাহ।

 

 

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ইন্দোনেশিয়ান রাষ্ট্রদূত রিনা পি সুমারনো।

 

 

রাষ্ট্রদূত তার বক্তৃতায় ভ্রাতি প্রতিম দুই মুসলিম দেশের সম্পর্কের বিষয়ে আলোচনায় উল্লেখ করেন-স্বাধীনতার পরে এশিয়ান দেশ হিসেবে মে ১৯৭২ এ বাংলাদেশ কে স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি প্রদান করে। নভেম্বর ১৯৭২ সালে বাংলাদেশে রাষ্ট্রদূত প্রেরণ করেন। রাষ্ট্রদূত তার বক্তৃতায় উল্লেখ করেন ইন্দোনেশিয়াতে অনুষ্ঠিতত্ব বিশ্ব হালাল ফোরাম-২০২০ এ বরিশাল ব্যবসায়দেরকে আমন্ত্রন জানান এবং ইন্দোনেশিয়ান ব্যবসায়ীদেরকে বরিশালে বিনিয়োগের জন্য বিশেষভাবে উৎসাহ জোগাবেন।

 

সভাপতির বক্তৃতায় সেরনিয়াবাত মঈন উদ্দিন আব্দুল্লাহ মাননীয় রাষ্ট্রদূতকে এই বলে আশ্বস্ত করেন যে, ইন্দোনেশিয়ান ব্যবসায়ীদেরকে বরিশাল অঞ্চলে বিনিয়োগের জন্য সকল প্রকার সহযোগিতা প্রদান করিবেন।

 

 

সভায় সভাপতি মান্যবর রাষ্ট্রদূত কে বিশেষ ভাবে ধন্যবাদ জানান।তার এ বরিশাল আগমনের জন্য এবং মান্যবর রাষ্ট্রদূত দি বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করেন।

 

মান্যবর রাষ্ট্রদূত ও সেরনিয়াবাত মঈন আব্দুল্লাহকে ইন্দোনেশিয়ান এম্বাসির পক্ষ থেকে সম্মাননা স্মারক হস্তান্তর করেন।

 

 

দি বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ ও মান্যবর রাষ্ট্রদূতকে আরেকটি বিশেষ সম্মাননা স্মারক প্রদান করেন।