দিনের শুরুতেই কালবৈশাখী-বজ্রবৃষ্টি

:
: ৬ years ago

ভোরের আলো ফোটার কিছুক্ষণ পরই আবার অন্ধকার হয়ে এলো চারপাশ, যেন গোধূলি পেরিয়ে ঝুপ করে সন্ধ্যা নেমে এসেছে। সকাল ৮ টার দিকে সেটি যেন রাতের আঁধারে রূপ নেয়। এর কিছুক্ষণ পরই শুরু হয় কালবৈশাখী ঝড়সহ বজ্রবৃষ্টি।

রোববার সকালে সারা রাজধানীতে আবহাওয়ার অবস্থা ছিল এমনই।

প্রচণ্ড ঝড়ের কারণে রাজধানীর অনেক এলাকাতেই রাস্তার পাশের সাইনবোর্ড, বিলবোর্ড, টং দোকান লণ্ডভণ্ড হয়েছে। বিভিন্ন স্থানে উপড়ে গেছে ছোট-বড় অনেক গাছ।

ঝড়ের সঙ্গে প্রচণ্ড বজ্রবৃষ্টির কারণে চরম ভোগান্তিতে পড়েছিলেন সাধারণ মানুষ। আচমকা বৃষ্টির কারণে অনেককেই কাকভেজা হতে হয়েছে। এছাড়াও অনেক স্থানে ছোট ছোট শিলা পড়তে দেখা গেছে।

অন্যদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকায় পরবর্তী ২৪ ঘণ্টায় দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে বাতাসের গতি থাকবে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকা হাওয়ায় রুপ নিতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বজ্রপাত বৃদ্ধির কারণে রোববার সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, দিনাজপুর,পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসমূহের ওপর দিয়ে অস্থায়ীভাবে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বা আরও অধিক বেগে কালবৈশাখী ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বিছিন্নভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।