দায়িত্ব বুঝে নিলেন নতুন আইজিপি

লেখক:
প্রকাশ: ৬ years ago

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শকের দায়িত্ব বুঝে নিয়েছেন এই পদে নবনিযুক্ত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। আজ বুধবার বিকালে পুলিশ সদর দপ্তরে তার কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝিয়ে দেন বিদায়ী আইজিপি এ কে এম শহীদুল হক। এ সময় তিনি নতুন আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানান।

দায়িত্ব গ্রহণের পর নতুন আইজিপি পুলিশ সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন ইউনিট প্রধানদের সঙ্গে সাক্ষাৎ করেন।

দায়িত্ব হস্তান্তরের আগে এ কে এম শহীদুল হককে পুলিশের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। তার মেয়াদ শেষ হয় আজ ৩১ জানুয়ারি বুধবার।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর আইজিপি পদে যোগ দেন এ কে এম শহীদুল হক। এর আগে অতিরিক্ত আইজি (প্রশাসন) ও ঢাকা মহানগর পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

গত ২৫ জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে নতুন আইজিপি হিসেবে জাবেদ পাটোয়ারীকে নিয়োগ দেয় সরকার। এই পদে নিয়োগ লাভের আগে তিনি সচিব পদমর্যাদায় বাংলাদেশ পুলিশের বিশেষ শাখায় (এসবি) অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর গ্রামের বাড়ি চাঁদপুর সদর থানার মান্দারী গ্রামে। তিনি ষষ্ঠ বিসিএস-এ (১৯৮৪) পুলিশ ক্যাডারে মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করে বাংলাদেশ পুলিশ সার্ভিসে যোগ দেন। তিনি দেশের বিভিন্ন জেলায় পুলিশ বিভাগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। এ ছাড়া পুলিশের বিভিন্ন ইউনিটের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি।

ব্যক্তিগত জীবনে দুই ছেলে ও এক মেয়ের বাবা জাবেদ পাটোয়ারী।