দাকোপে দিনব্যাপী বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা।

:
: ৪ years ago

পাপ্পু সাহাঃ খুলনা বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোঃ হেলাল হোসেন এর তত্বাবোধনে ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদু”দের নির্দেশনায় নিয়মিত বাজার মনিটরিং ও জন সমাগম রোধ বিষয়ক কার্যক্রমের অংশ হিসেবে আজ ২৭ এপ্রিল সোমবার সকালে সেনাবাহিনীর সহয়োগিতায় উপজেলা সদর চালনা, বাজুয়া, লাউডোব সহ বিভিন্ন যায়গায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী হাকিম ও সহকারী কমিশনার (ভুমি) মোঃ তারিফ-উল হাসান।

নির্বাহী হাকিমের উপস্থিতি টের পেয়ে জন সমগম ছত্রভঙ্গ হয়ে যায়। মিঠুন রায় পিতা : নরেন্দ্র রায় কে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২(১) ৬৬/৭২ ধারায় ২০০০ টাকা, কংকন তরফদার পিতা গনেশ তরফদার সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ ধারায় ৫০০ শত টাকা, জামালপুরের তাজুল ইসলাম পিতা নুরুল হক ১০০ শতটাকা, চালনার মুস্তাফিজ রহমান পিতা মশিউর রহমান কে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ ধারায় ২০০ শত টাকা, লিটন দাশ পিতা আশীষ দাশ কে দন্ডবিধী ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫০০ শতটাকা ও অপর একজন কে ১৮৬০ এর ২৬৯ ধারায় ২০০ শতটাকা, বিপ্লব গোলদার পিতা সুধীর গোলদার ভাদলাবুনিয়া ১০০০ হাজা টাকা ও শ্যামল রায় পিতা গোপাল রায়কে ভোক্তা অধিকার আইনের ৫১ ধারায় ৫০০ শত টাকা আর্থিক জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে উপস্থিত সকলকে বিনা প্রয়োজনে বাইরে বের না হওয়ার জন্য বলা হয়। অপ্রয়োজনীয় জনসমাগম না করার জন্য সতর্ক করা হয়, অধিক মূল্যে পন্য বিক্রয় না করা এবং সামাজিক দুরত্ব বজায় রেখে কেনা-কাটা করার জন্য বলা হয়। সকলে সচেতন হলেই কেবলমাত্র এই ভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পাওয়া সম্ভব। তিনি আরো বলেন করোনার বিস্তার রোধে কোয়ারেন্টাইন প্রক্রিয়া মেনে চলবেন।

মোবাইল কোর্ট পরিচালনার সময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিসের নাজির সাইফুল ইসলাম ও থানা পুলিশের অফিসার ও সঙ্গীয় ফোর্স। মোবাইল কোর্ট পরিচালনা কালে নির্বাহী হাকিম মোঃ তারিফ-উল হাসান জানান জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।