তিন ঘণ্টার ব্যবধানে সড়কে ঝরলো ৭ প্রাণ

লেখক:
প্রকাশ: ২ years ago

মাত্র তিন ঘণ্টার ব্যবধানে পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৮টা থেকে পৌনে ১১টার মধ্যে এসব দুর্ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। প্রতিনিধিদের পাঠানো সংবাদ থেকে এসব তথ্য জানা গেছে।

কক্সবাজার

কক্সবাজার-টেকনাফের এটিএম জাফর আলম সড়কে কাভার্ডভ্যান-অটোরিকশা সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৪ জন। বুধবার (১৬ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের নজির আহমদ (৬২) ও সিএনজিচালক ইমাম হোসেন (৩৪)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, টেকনাফমুখী পণ্যবাহী কাভার্ডভ্যান ও কক্সবাজারমুখী সিএনজি অটোরিকশার মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে যাত্রীবাহী সিএনজি দুমড়ে-মুচড়ে যায়।

ময়মনসিংহ

ময়মনসিংহের ভালুকায় সড়ক দুর্ঘটনায় দুই পথচারী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় সেনাবাহিনীর ৬ সদস্য আহত হয়েছেন। বুধবার সকাল সোয়া ১০টার দিকে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের মেহেরাবাড়ী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- গফরগাঁও উপজেলার কৃষ্ণবাজার এলাকার আব্দুল হামিদের স্ত্রী মরতুজা বেগম (৬০) ও তার নাতনি জান্নাত আক্তার (৩)। মরতুজা বেগম ভালুকায় থেকে গার্মেন্টসে চাকরি করতেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের বরাত দিয়ে ভরাডুবা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন বলেন, সকালে ঢাকা থেকে সেনাবাহিনীর একটি গাড়ি ময়মনসিংহের উদ্দেশে ছেড়ে আসে। সকাল সোয়া দশটার দিকে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের ভালুকার মেহেরাবাড়ী নামক স্থানে আসতেই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উল্টে যায়। এতে সড়ক পারাপারের সময় গাড়ির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন ওই দুজন। এ ঘটনায় সেনাবাহিনীর ৬ সদস্য গুরুতর আহত হলে তাদেরকে ঢাকার সিএমএইচ হাসপাতালে পাঠানো হয়।

নোয়াখালী

নোয়াখালীর সোনাইমুড়ীতে সিএনজি ও ব্যাটারিচালিত দুই অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মো. বাবুল (৩৫) নামে এক চালক নিহত হয়েছেন।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৮টায় নোয়াখালীর সোনাইমুড়ী বাজারের চৌরাস্তা চাতারপাইয়া রোডের সিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে।

ফরিদপুর

ফরিদপুরে গাড়িচাপায় মাসুদ শেখ (৩৬) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে জেলা সদরের কানাইপুরের তেঁতুলতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটনা ঘটে।

হাইওয়ে থানার ওসি আব্দুল্লাহ আল মামুন শাহ বলেন, সবজি ব্যবসায়ী মাসুদ তেঁতুলতলায় সড়ক পার হতে গেলে অজ্ঞাত একটি গাড়ি তাকে চাপা দেয়।

বগুড়া

বগুড়ার শেরপুরে সড়ক দুর্ঘটনায় মাজেম আলী (৭৫) নামে এক নৈশ্যপ্রহরী নিহত হয়েছেন। বুধবার (১৬ ফেব্রুয়ারি) ভোরে বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

প্রতিদিনের ন্যায় মঙ্গলবার সন্ধ্যায় কর্মস্থলে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে রওয়ানা দেন মাজেম। পথিমধ্যে শহরের খেজুরতলা নামক স্থানে ঢাকা-বগুড়া মহাসড়কের পশ্চিম পাশ থেকে পূর্বপাশে পার হচ্ছিলেন। এসময় দ্রুতগতির একটি মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হন তিনি।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে মামলা করেছেন।