তিন’শ কোটি টাকার চ্যালেঞ্জ নিয়ে দায়িত্ব গ্রহণ, টার্গেট নগরবাসীর সেবা-সাদিক আবদুল্লাহ

লেখক:
প্রকাশ: ৬ years ago

দেনার তিন’শ কোটি টাকার চ্যালেঞ্জ নিয়ে দায়িত্ব গ্রহণ করলেন বরিশাল সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। দেনার দায় নিয়ে নগরবাসীর জীবন মানের উন্নয়নের টার্গেট নিয়েছেন তিনি। আজ মঙ্গলবার ২৩ অক্টোবর বাংলাদেশের সবচেয়ে তরুণ মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণকালে এ কথা বলেন।

তিনি বলেন, পিছনের সকল দুর্নীতি তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তার পরিষদে মেয়র সহ কোন কাউন্সিলর ঠিকাদারী কাজের সাথে সম্পৃক্ত থাকতে পারবে না। নগরীর সকল সমস্যা দুর করাই তার লক্ষ। তাছাড়া তিনি তিন’শ কোটি টাকা দেনা নিয়ে বিসিসি’র দায়ীত্বভার গ্রহন করেছেন। তিনি এ দেনাকে চ্যালেঞ্জ হিসাবে নিয়েছেন। এ দেনা কাটিয়ে না উঠা পর্যন্ত বিসিসি থেকে মেয়র হিসাবে কোন কিছু গ্রহণ করবেন না।

এর আগে বিকাল সাড়ে তিনটায় বরিশালের নব নির্বাটিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার দুই সহদর আশিক আবদুল্লাহ ও মঈন আবদুল্লাহকে সাথে নিয়ে কর্পোরেশনে দায়ীত্বভার গ্রহন করতে নগর ভবনে পা রাখেন। এসময় মেয়র সাদিককে কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা ফুলের পাপড়ি ছিটিয়ে সংবর্ধনা দিয়ে ভবনের নিচ তলা থেকে দ্বিতীয় তলায় মেয়রের কক্ষে নিয়ে যাওয়া হয়।
বিসিসি’র নব মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ মেয়রের নির্ধারিত চেয়ারে আসন গ্রহন করার পর মেয়র ও সকল কাউন্সিলদের আগামী পথগুলো সুন্দরভাবে চলার জন্য দোয়া-কামনা করে মোনাজাত পরিচালনা করেন হযরত মাওঃ মির্জা নুরুর রহমান বেগ। পরে তিনি বিসিসি’র ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ইসরাইল হেসেনের নিয়ে আসা ফাইলে স্বাক্ষর করেন। এর পরপরই মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে ফুলের শুভেচ্ছা জানান বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দান, বরিশাল রেঞ্জ উপ-মহা পুলিশ পরিদর্শক সফিকুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোশাররফ হোসেন, বরিশাল নব নিযুক্ত জেলা প্রশাসক মোঃ অজিয়র রহমান, জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম, আসন্ন একাদশ জাতীয় নির্বাচন বরিশাল (৫) আসনের মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাহাবুব উদ্দিন বীর বিক্রম। এসময় মেয়রকে নব নির্বাচিত কাউন্সিলরাও ফুলের শুভেচ্ছা জানান।

অপরদিকে সিটি কর্পোরেশন চত্বরে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর জন্য এক সংবর্ধনার আয়োজন করে বরিশাল মহানগর ও জেলা আওয়ামীলীগ। বরিশাল বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, বরিশাল বিশ্ব বিদ্যালয়ের উপচার্য এস এম ইমামুল হক, পুলিশ কমিশনার, ডি.আই.জি জেলা প্রশাসক, মহানগর আওয়ামীলীগ সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারন সম্পাদক এ্যাড. একে এম জাহাঙ্গির হোসাইন, বরিশাল প্রেস ক্লাবের সাবেক সভাপতি এ্যাড. মানবেন্দ্র ব্যাটকবল, বরিশাল প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন, গৌরনদী পৌর মেয়র হারিছুর রহমান। সংবর্ধনা অনুষ্ঠানে বরিশাল জেলার সকল পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ বিভিন্নস্তরের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।