তারেক ক্ষমতায় গেলে সব জেলা উপজেলায় হাওয়া ভবন হবে: ড. হাছান মাহমুদ

:
: ৬ years ago

বিএনপি’র নেতারা সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে, দুপুরে প্রেস ক্লাবের ভেতরে, বিকেলে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ধারাবাহিকভাবে সরকার ও আওয়ামী লীগকে গালিগালাজ করছেন নিয়মিত। এরপর সন্ধ্যায় বিবৃতি পাঠান ‘আমাদের কথা বলার অধিকার নেই’। সরকারের কোন ভালো কাজ তারা চোখে দেখেননা। অথচ দেশ যেভাবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে তা সারা বিশ্বের জন্য উদাহরণ।

রাঙ্গুনিয়া পৌরসভায় বাই সাইকেল সেবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপিতে এতো নেতা থাকতে তারা এমন একজনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেছেন যিনি দূর্নীতির দায়ে দশ বছরের সাজা প্রাপ্ত ও যার জন্ম পাকিস্তানে। তিনি বাংলাদেশের নাগরিকত্ব ত্যাগ করেছেন। তিনি ক্ষমতায় গেলে প্রত্যেক জেলা উপজেলায় হাওয়া ভবন সৃষ্টি হবে। দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন।

পৌরসভার মেয়র আলহাজ্ব শাহজাহান সিকদারের সভাপতিত্বে ও কাউন্সিলর মো. সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন, উত্তর জেলা আওয়ামীলীগ নেতা স্বজন কুমার তালুকদার, ইদ্রিছ আজগর চেয়ারম্যান, উত্তর জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সহসভাপতি গিয়াস উদ্দিন খান, উপজেলা আ্‌ওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন খান, সদস্য এমরম্নল করিম রাশেদ, পৌরসভা আ.লীগের সভাপতি মাস্টার আসলাম খান ও ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী প্রমূখ।

লন্ডন, প্যারিস ও নিউইয়র্কের বড় বড় শহর গুলোর মত রাঙ্গুনিয়া পৌরসভাতেও শুরু হলো বাইসাইকেল সেবা। এখানে সাইকেল স্ট্যান্ড থেকে সাইকেল নিয়ে সাধারণ মানুষ ব্যবহার করবে বিনামূল্যে। আবার ফেরত দিয়ে যাবে। দেশে এই প্রথম কোন পৌরসভায় এই বাই সাইকেল সেবা চালু হলো ১২ টি সাইকেল দিয়ে।

শুক্রবার বিকেলে উদ্বোধন শেষে প্রায় পাঁচ শতাধিক বাই সাইকেল নিয়ে কাপ্তাই সড়কে সাইকেল র‌্যালির নেতৃত্ব দেন ড. হাছান মাহমুদ। র‌্যালিটি উপজেলা সদর থেকে রাঙ্গুনিয়া কলেজ পর্যন্ত যায়।