‘তরুণরাই বিশ্ব জয় করবে’-পলক

:
: ৭ years ago
জুনাইদ আহমেদ পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত এদেশের তরুণরাই বিশ্ব জয় করবে। এই লক্ষ্যে তাদের দক্ষ করে গড়ে তোলার  জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ ও প্রশিক্ষণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

নাটোরের সিংড়াসহ দেশের ২৮টি জেলায় আইসিটি পার্ক নির্মাণ করছে সরকার।   আজ সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজে শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধনকালে প্রতিমন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। আইসিটি বিভাগ এবং এলআইসিটি প্রকল্পের উদ্যোগে এই ল্যাব তৈরি করা হয়।

http://bangla.earthtimes24.com

প্রতিমন্ত্রী পলক বলেন, প্রযুক্তির ব্যবহারে বাংলাদেশ বিশ্বের মডেল হতে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনা এবং তথ্য প্রযুক্তির রুপকার সজীব ওয়াজেদ জয়ের অনন্য অবদানের কারণেই এই অর্জন সম্ভব হচ্ছে। এই  লক্ষ্যে পৌঁছতে প্রয়োজনীয় পরিকল্পনা প্রণয়ন করে তার বাস্তবায়ন কাজ দ্রুত এগিয়ে চলেছে। পলক বলেন, উন্নত প্রযুক্তি নির্ভর আধুনিক বাংলাদেশ অনেক আগেই জাতি উপহার পেত যদি ৭৫ এর ১৫ আগষ্টে ঘাতকের জন্ম না হতো। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন, তা আজ বাস্তবায়নের পথে। সকল বাধা বিপত্তি,জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে  সরকার যুদ্ধ ঘোষণা করেছে।

জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে সরকার বদ্ধ পরিকর। তিনি সবাইকে সরকারের প্রতি আস্থা রেখে আগামী নির্বাচনে নৌকায় ভোট দেয়ার জন্য আহবান জানান।

প্রতিমন্ত্রী আরো বলেন, ৩৭ বছরের পিছিয়ে পড়া বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে শেথ হাসিনার যোগ্য ও দক্ষ নেতৃত্বে। সেদিন বেশি দূরে নয় বাংলাদেশ উন্নত বিশ্বের কাতারে পৌঁছে যাবে।
সিংড়া গোল-ই-আফরোজ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর আতিকুর রহমান কলেজ মিলনায়তনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। পরে প্রতিমন্ত্রী কলেজ চত্বরে চলনবিল এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ পাঁচ হাজার কৃষকের মাঝে বীজ বিতরণ করেন।