তরুণদের শ্রমে সচল হল অচল রাস্তা

:
: ৪ years ago

ময়মনসিংহের গফরগাঁওয়ে অনবরত বালু বোঝাই ট্রাক চলাচলে একটি রাস্তায় তৈরী হয়েছিল বড় খানাখন্দ। বৃষ্টির পানি জমলে তা হয়ে যায় পুকুর। অচল হয়ে পড়া এ রাস্তা ঠিক করতে স্থানীয় জনপ্রতিনিধিদের বারবার বলেও কাজ হয়নি। অবশেষে এলাকার কিছু তরুণ সুরকি,মাটি ফেলে রাস্তাটি চলাচল উপযোগী করেছেন। করোনা পরিস্থিতির মাঝে তাদের এ কাজ প্রশংসা পাচ্ছে এলাকাবাসীর।

সূত্র জানায়, উপজেলার উস্থি ইউনিয়নের কান্দিপাড়া হাসপাতাল রোডের কড়ইতলা বাজারে চলাচলের রাস্তাটি ব্যবহার অযোগ্য হয়ে পড়েছিল। গত দুই দিনে কান্দিপাড়া হেল্পলাইন ও জনকল্যাণ সংস্থার তরুণ কর্মীরা কঠোর পরিশ্রম করে রাস্তাটি চলাচল উপযোগী করেছেন। ২০/২৫জন তরুণ বৃহস্পতি ও শুক্রবার মাটি ও ইট-সুরকি ফেলে খানাখন্দ ভরাট করেন। এতে সাময়িকভাবে সড়কটি চলাচল উপযোগী হয়েছে। তবে সরকারি উদ্যোগে স্থায়ী মেরামত না হলে আবারো খানাখন্দ সৃষ্টি হতে পারে।

জনকল্যাণ সংস্থার সদস্য আমিনুল ইসলাম বলেন, ‘রাস্তার গর্তে বৃষ্টির পানি জমলে চলাচলের উপায় থাকেনা। তাই আমরা যেটুকু পেরেছি, সেটুকু করেছি। রাস্তাটির স্থায়ী মেরামত প্রয়োজন।’

মূলত কড়ইতলা বাজারের এ রাস্তাটি ভারী যানবাহন চলাচলের চাপে নষ্ট হয়েছে বলে এলাকাবাসী জানান। সেখানে বালুবোঝাই ট্রাক চলাচল করে অহরহ। এতে অন্তত ২০ গজ এলাকায় বড় ধরনের খানাখন্দ তৈরি হয়েছে। তরুণরা তা ভরাট করলেও খুব বেশিদিন তা স্থায়ী হওয়ার সুযোগ কম।