‘তরুণদের মাদক ও জঙ্গিবাদের পথ থেকে ফিরিয়ে আনতে হবে’-রাশেদ খান মেনন

লেখক:
প্রকাশ: ৬ years ago

বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের অভিযাত্রায়। একে অব্যাহত গতিতে এগিয়ে নিতে হলে তরুণ সমাজকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের পথ থেকে ফিরিয়ে আনতে হবে।

শুক্রবার বিকেলে নিজের নির্বাচনী এলাকা এজিবি কলোনি ১০নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে স্থানীয় আওয়ামী লীগের গণর্যালীর উদ্বোধনকালে সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন একথা বলেন।

মেনন বলেন, মাদক শুধু উন্নয়ন বাধাগ্রস্ত করে না, একটা পরিবার, সমাজ ও রাষ্ট্রকে শেষ করে দেয়। তাই সুন্দর পরিবার ও সুন্দর সমাজ বিনির্মাণে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতেই হবে। এ ব্যাপারে পরিবার ও সমাজকে সবচেয়ে বেশি ভূমিকা রাখতে হবে। বিশেষ করে মা-বোনেরা, সচেতন অভিভাবক, মসজিদের ইমাম ও খতিবরা অগ্রণী ভূমিকা পালন করতে পারেন।

১০নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নওশের আলীর সভাপতিত্বে ওয়ার্ড সাধারণ সম্পাদক ওমর ফারুকের সঞ্চালনায় গণর্যালীপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মতিঝিল থানা আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম খান বাবুল, সাধারণ সম্পাদক সাব্বির হোসেন প্রমুখ।

অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলা এবং মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ প্রতিরোধের দাবিতে ১০নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে এই গণর্যালী অনুষ্ঠিত হয়। র্যারীর নেতৃত্ব দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি।

গণর্যালীটি ১০ নম্বর কাউন্সিলর কার্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে কাঁচা বাজার আইডিয়াল জোন, বাংলাদেশ ব্যাংক কলোনী, আল হেলাল জোন, টিএন্ডটি কলোনী, এজিবি কলোনী হয়ে কাউন্সিলর কার্যালয়ে গিয়ে শেষ হয়।

গণর্যালীতে অংশ নেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কামরূল আহসান, আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার, কেন্দ্রীয় সদস্য দীপঙ্কর সাহা দিপুসহ নগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, থানার নেতৃবৃন্দ এবং স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নেন।