ঢাকা বিশ্ববিদ্যালয় এখন ‌‌‌‌‌ডাকাতদের গ্রাম: রিজভী

লেখক:
প্রকাশ: ৭ years ago

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় যেন এখন ডাকাতদের গ্রাম। কারণ সরকার ছাত্রলীগকে ডাকাতে পরিণত করে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়কে ‘ডাকাতদের গ্রাম’ বানিয়েছে। সরকারের পেটোয়াবাহিনী মেয়েদের কাপড় ছিড়ে দিয়েছে, সম্ভ্রমে হাত দিয়েছে। এই হামলায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামানেরও প্রত্যক্ষ মদদ আছে।
বুধবার রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে বিএনপি আয়োজিত এক মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এ অভিযোগ করেন। খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো’র তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে’ এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
রিজভী বলেন, বিএনপি ও জিয়া পরিবারকে ধ্বংস করতে এমন কোনো যন্ত্র নেই, যা সরকার ব্যবহার করেননি। এখন বেগম জিয়াকে অকারণে কোর্টে নিয়ে প্রতিদিন বসিয়ে রেখে চরম নির্যাতন করা হচ্ছে। যতই নিপীড়ন ও নির্যাতন বাড়বে ততই সরকারের পতনের ঘণ্টা বাজবে।
আরাফাত রহমান কোকো’র মুত্যুর দিনের প্রেক্ষাপট তুলে ধরে তিনি বলেন, ওই দিন বর্তমান সরকার সঠিক আচরণ করেননি। বরং নির্মম আচরণ করেছেন। ঠিক ওই সময় বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের বিদ্যুৎ ও পানির লাইন বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছিল।