ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

লেখক:
প্রকাশ: ৬ years ago

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার মধ্যরাত থেকে শুরু হওয়া যানজট শনিবার দুপুর নাগাদ গাজীপুরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের করটিয়া পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে।

তীব্র এই যানজটের কারণে ব্যাপক দুর্ভোগ পোহাচ্ছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। ভোগান্তিতে পড়েছে সবজি ও কাঁচামালসহ বিভিন্ন পণ্যবাহী যানবাহনও।

সরেজমিনে দেখা গেছে, মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজ চলমান থাকায় এমনিতেই এই মহাসড়কে যানবাহন চলাচল বিঘ্নিত হয়। এছাড়া শুক্রবার রাত থেকে মহাসড়কে যানবাহনের চাপের বাড়ার পাশাপাশি চালকরা নিয়ম না মেনে গাড়ি চালানোর কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে মহাসড়কে গিয়ে নারী ও শিশুসহ হাজার হাজার যাত্রীকে যানজটে আটকে চরম দুর্ভোগ পোহাতে দেখা গেছে।

উপজেলা সদরের কাণ্ঠালিয়া গ্রামের বাসিন্দা ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মাধব সরকার জানান, তিনি সকালে ঢাকা যেতে বাড়ি থেকে বের হন। কিন্তু যানজটের কারণে মির্জাপুর থেকে ধেরুয়া পর্যন্ত মাত্র তিন কিলোমিটার রাস্তা পাড়ি দিতে দেড় ঘন্টা সময় লেগে যায়। পরে তিনি ঘুরে বাড়ি ফিরে যান।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান জানান, পুলিশ যানজট নিরসনে চেষ্টা চালিয়ে যাচ্ছে। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।