ডেক্সটপ পিসি ও মনিটর আনছে ওয়ালটন

লেখক:
প্রকাশ: ৭ years ago

মোবাইল ফোন, ট্যাব, ল্যাপটপ, কিবোর্ড ও মাউসের পর ওয়ালটন আনছে বেশ কিছু নতুন পণ্য। যার মধ্যে রয়েছে ডেক্সটপ পিসি, মনিটর, পেনড্রাইভ, মেমোরি কার্ড এবং ওয়াইফাই রাউটার।

উচ্চমানের এসব প্রযুক্তি পণ্যের সংযোজন এবং উৎপাদন হবে দেশেই।

ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ মো. লিয়াকত আলী জানান, চলতি মাসের শেষ দিকে বাজারে আসবে এসব পণ্য। শুরুতে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের নিজস্ব প্লান্টে সংযোজন (অ্যাসেম্বেলিং) হবে। তবে পর্যায়ক্রমে দেশেই উৎপাদনে যাবে ওয়ালটন।

প্রাথমিকভাবে দুই মডেলের ব্র্যান্ড ডেক্সটপ পিসি বাজারে ছাড়ছে ওয়ালটন। কর্পোরেট ও সাধারণ এসব ডেক্সটপ পিসির দাম হবে ২০ থেকে ৩০ হাজার টাকার মধ্যে। যাতে অন্তর্ভুক্ত থাকবে সিপিইউ, মনিটর, কিবোর্ড ও মাউস।

শুরুতে ২২ ও ২৩ ইঞ্চি পর্দার এইচডি এলইডি মনিটর বাজারে ছাড়া হবে। দাম হবে সর্বোচ্চ ১৬ হাজার টাকা।

পর্যায়ক্রমে ২৭ ইঞ্চি পর্যন্ত মনিটর বাজারে ছাড়ার পরিকল্পনা রয়েছে ওয়ালটনের। সাশ্রয়ী মূল্যের এসব মনিটর হবে আইপিএস এবং সিএনএস প্যানেলের।

এছাড়াও, ওয়ালটন আনছে পেনড্রাইভ ও মাইক্রো এসডি কার্ড। শুরুর দিকে এগুলোর ধারণক্ষমতা হবে সর্বোচ্চ ৬৪ জিবি পর্যন্ত। পরবর্তীতে ১২৮ জিবি পর্যন্ত পেনড্রাইভ বাজারে আনার লক্ষ্য ওয়ালটনের। এসব পেনড্রাইভ ও মেমোরি কার্ডের রিডিং ও রাইটিং গতি হবে অন্তত ২০ শতাংশ বেশি। পক্ষান্তরে দাম হবে তুলনামূলক অন্তত ৪০ শতাংশ সাশ্রয়ী। এছাড়া, ওয়ালটনের আপকামিং প্রযুক্তি পণ্যের তালিকায় থাকছে বিভিন্ন মডেলের উচ্চগতিসম্পন্ন ওয়াইফাই রাউটারও।