ডিআইজির নির্দেশে ঝালকাঠিতে পুলিশের অভিযোগ বক্স স্থাপন

লেখক:
প্রকাশ: ৭ years ago

নিজস্ব প্রতিবেদক।।

বরিশাল বিভাগীয় ডিআইজি মো. শফিকুল ইসলামের নির্দেশনায় ঝালকাঠি পৌরশহরের প্রতিটি ওয়ার্ডে ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ‘জনসমাগম’ স্থানে পুলিশের তথ্য/অভিযোগ বক্স স্থাপনের উদ্বোধন করেছেন ঝালকাঠি জেলা পুলিশ সুপার (এসপি) মো. জোবায়েদুর রহমান। মঙ্গলবার বিকালে শহরের শহরের প্রতিটি ওয়ার্ডে ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ‘জনসমাগম’ স্থানে জেলা পুলিশের তথ্য/অভিযোগ বক্স স্থাপনের উদ্বোধন করা হয়। এসময় ঝালকাঠি পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান বলেন- জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নতি হয়েছে। জনসাধারণের সেবা সহজতর করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। ডিআইজির নির্দেশনায় আমরা আমাদের কার্যক্রম শুরু করেছি। শহরের ৯ টি জনগুরুত্বপূর্ণ স্থানে বক্স বসানো হয়েছে বলে জানান।

এ অভিযোগ বক্স জেলার নলছিটি পৌরশহর এলাকায়ও স্থাপন করা হয়েছে। কোন ব্যক্তিকে ইচ্ছাকৃতভাবে হয়রানির উদ্দেশে অভিযোগ না দেয়ার আহবান জানিয়ে তিনি বলেন, অভিযোগ হতে হবে সত্য, বস্তুনিষ্ঠ, সুনির্দিষ্ট অভিযোগে অভিযোগকারীর পরিচয়সহ। অথবা গোপনীয় সংবাদের ক্ষেত্রে তদন্ত করে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে। প্রতিদিন ওই তথ্য/অভিযোগ বক্স খুলে অভিযোগগুলো সংগ্রহ করার জন্য প্রতিটি ওয়ার্ডে একজন করে পুলিশ অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে এবং একটি করে মোবাইল নাম্বার দেওয়া হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো: জাহাঙ্গীর আলম, এমএম মাহমুদ হাসান (পিপিএম-সেবা), জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, কাউন্সিলর রেজাউল করিম জাকির, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী ও নলছিটি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাছরিন প্রমুখ।