ঠাকুরগাঁওকে হারিয়ে শিরোপা টাঙ্গাইল মেয়েদের

লেখক:
প্রকাশ: ৬ years ago

বাজল রেফারির শেষ বাঁশি। মঙ্গলবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে উৎসব শুরু করে দিয়েছে টাঙ্গাইলের কিশোরীরা। একটু আগেই নিশ্চিত হয়জেএফএ অনূর্ধ্ব-১৪ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা।

৭০ মিনিটের লড়াইয়ে ঠাকুরগাঁও জেলাকে ৩-০ গোলে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মেতে ওঠে টাঙ্গাইলের মেয়েরা। গতবারও এই আসরের ফাইনালে উঠেছিল ঠাকুরগাঁও। কাকতলীয়ভাবে তখন ময়মনসিংহ জেলার কাছে ৩-০ গোলে হেরেছিল তারা। দু’বার ফাইনালে উঠেও শিরোপা জিততে পারেনি।

স্বপ্নপূরণের কাজটি একাই করে শাহেদা। এই তারকার দুই গোলেই তো ফাইনালের মীমাংসা হয়ে যায়। পুরো ম্যাচে আধিপত্য ছিল টাঙ্গাইলের। বিশেষ করে প্রথমার্ধে বল বেশিরভাগ সময়ই ছিল ঠাকুরগাঁওয়ে সীমানায়। টাঙ্গাইলের আক্রমণগুলো তাদের রক্ষণভাগ এবং গোলরক্ষক মমতাজ দারুণভাবে প্রতিহত করে। গোলপোস্টেও নিচে মমতাজ দারুণ খেললেও আটকাতে পারেনি শাহেদাকে। ম্যাচের মাঝমাঠ থেকে উঁচু করে টাঙ্গাইলের এক খেলোয়াড় সেন্টার করলে বল গিয়ে পড়ে ঠাকুরগাঁওয়ে বক্সে। সেখানে শাহেদাকে আগে থেকেই পাহারা দিয়ে রেখেছিল ঠাকুরগাঁওয়ের এক ডিফেন্ডার। কিন্তু কড়া পাহারাতেও আটকানো যায়নি এ ফরোয়ার্ডকে। অসাধারণ ব্যাক হেডে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠিয়ে উচ্ছ্বাস শুরু করে শাহেদা। ৯ মিনিট পর আবারও গোল করে শাহেদা। আর ৪৬ মিনিটে ঠাকুরগাঁওয়ে কফিনে শেষ পেরেকটি ঠুকে দেয় উন্নতি খাতুন।