টেলর-জার্ভিসকে ফেরত পেল জিম্বাবুয়ে

লেখক:
প্রকাশ: ৭ years ago
টেলর-জার্ভিসকে ফেরত পেল জিম্বাবুয়ে

ঘরের ছেলে ঘরেই ফিরলেন। দেশের মায়া ছেড়ে বিদেশ বিভূইয়ে মন টিকলো না ব্রেন্ডন টেলর আর কাইল জার্ভিসের। ইংলিশ কাউন্টি ত্যাগ করে তাই আবারও দেশে ফিরেছেন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেয়া এই দুই তারকা।

অবসর ভেঙে ফেরার পর জিম্বাবুয়ের টেস্ট দলেও জায়গা পেয়ে গেছেন টেলর-জার্ভিস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শনিবার থেকে শুরু দুই ম্যাচ টেস্ট সিরিজের দলে ডাক পেয়েছেন তারা।

জুলাইয়ে শ্রীলংকার মাটিতে খেলা সর্বশেষ সিরিজের দলে সাত-সাতটি পরিবর্তন এনেছে জিম্বাবুয়ে। জায়গা হারিয়েছেন রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, তারিসাই মুসাকান্দা, কার্ল মাম্বা, নাতসাই মুসাঙ্গি, নাথান ওয়েলার এবং ডোনাল্ড তিরিপানো। এদের মধ্যে একমাত্র চাতারা বাদ পড়েছেন ইনজুরির কারণে।

১৬ সদস্যের দলে একেবারে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত অলরাউন্ডার সলোমোন মায়ার। টেস্ট অভিষেকের অপেক্ষায় আছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নায়েসা মায়াভো এবং বাঁহাতি অলরাউন্ডার টেন্ডাই চিসুরুও।

গত চার বছরে টেস্টে জয় পায়নি জিম্বাবুয়ে। সর্বশেষ তারা জিতেছিল হারারেতে পাকিস্তানের বিপক্ষে। এরপর তারা নয়টি টেস্ট খেলেছে। ৫টি ঘরের মাঠে, ৩টি বাংলাদেশ, একটি শ্রীলংকায়। সব কটিতেই হারতে হয়েছে র্যাংকিংয়ে দশে থাকা দলটিকে।