টাইগারদের দুই সিরিজের দায়িত্বে সুজন

:
: ৭ years ago

দশ বছরেরও বেশি সময় পর বাংলাদেশের মাটিতে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। টাইগারদের বিপক্ষে এতে অংশ নিচ্ছে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে দল। ত্রিদেশীয় সিরিজটির পর লঙ্কানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে অংশ নিবে বাংলাদেশ দল। সম্প্রতি বাংলাদেশ দল থেকে পদত্যাগ করেছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। যোগ দিয়েছেন নিজের দেশ শ্রীলঙ্কায়। জানুয়ারিতে তার অধীনেই লাল-সবুজের প্রতিনিধিদের বিপক্ষে মাঠে নামবে লঙ্কানরা।

প্রশ্ন উঠেছিল কোচহীন সাকিব-তামিমদের হাল ধরবেন কে। সম্প্রতি কয়েকজন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আলাপও সেরেছেন। তবে নতুন কোচ কে হচ্ছেন সে বিষয়টি পরিষ্কার না হলেও মুখ খুলেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

তিনি জানিয়েছেন, কোচের দায়িত্ব পালন করবেন খালেদ মাহমুদ সুজন। জাতীয় দলের সাবেক এই অধিনায়ককে বিসিবি সরাসরি ভারপ্রাপ্ত কোচ বলছেন না। কোচ না হয়েও ‘টেকনিক্যাল ডিরেক্টর’ হিসেবে কোচের দায়িত্ব পালন করবেন সুজন।

জাতীয় দলের কোচ নিয়োগ শনিবার আকরাম খান বলেন, প্রধান কোচ নিয়োগ না হওয়া পর্যন্ত সুজন ‘টেকনিক্যাল ডিরেক্টর’ হিসেবে আছে। আমরা সবাই মিলেমিশেই কাজটি করছি। আমারা প্রধান কোচ খুঁজছি। সে এখন প্রধান কোচের দায়িত্বটা টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে চালিয়ে যাবে।

তিনি বলেন, সুজন অনেকদিন ধরেই এই দলটার সঙ্গে যুক্ত রয়েছে। সামনের সিরিজের জন্য তার ভূমিকাটাও অনেক গুরুত্বপূর্ণ।

যতোদিন প্রধান কোচ নিয়োগ দেয়া না হবে, ততোদিন সাপোর্টিং কোচিং স্টাফ এবং টিম ম্যানেজার দল পরিচালনা করবেন। সবকিছু দেখার জন্য থাকবেন সুজন, বলে যোগ করেন আকরাম।