টঙ্গীতে সিরাজ উদ্দিন স্কুল এন্ড কলেজে হামলা, ভাংচুর

:
: ৭ years ago

টঙ্গী সিরাজউদ্দিন স্কুল এন্ড কলেজে রবিবার বিকালে অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেনের কার্যালয় ভাংচুর করে অকৃতকার্য শিক্ষার্থীরা। এতে ব্যাপক ক্ষতি সাধন হয়েছে বলে দাবি করেন স্কুল কর্তৃপক্ষ।

এসময় স্কুলে অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।   ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদশর্ন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্কুল কর্তৃপক্ষ জানায়, অনুষ্টিতব্য এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে টেষ্ট পরীক্ষায় ৩১৮জন শিক্ষার্থী অংশ্র গ্রহণ করে। এরমধ্যে যাচাই বাচাই শেষে ২৪৪জন শিক্ষার্থীকে নির্বাচন করেন।

পরে প্রতিষ্ঠানের গভর্ণিংবডির চেয়ারম্যান ওই নির্বাচিত শিক্ষাথীদের ফরমপূরণের নিদের্শ দেন।   স্কুল কর্তৃপক্ষ সে অনুযায়ী শিক্ষার্থীদের কাছ থেকে সরকারি নিয়ম মেনে বোর্ডের ফি জমা নিয়ে ফরমপূরণ করেন।

এঘটনার পর বাকী ৭৪জন শিক্ষার্থী ফরমপূরণ করতে না পেরে ক্ষুব্ধ হয়ে শিক্ষা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে অধ্যক্ষের রুমসহ বেশ কয়েকটি কক্ষ ভাংচুর করে আতঙ্ক সৃষ্টি করে।

এঘটনায় ছাত্র-ছাত্রীদের অভিযোগ, চলতি বছরের এসএসসি পরিক্ষার্থীদের অকৃতকার্য হওয়া ছাত্র/ছাত্রীদের মধ্য কিছু শিক্ষার্থীদের মোটা অংকের টাকা নিয়ে পরীক্ষায় সুযোগ দেওয়ায় বাকি শিক্ষার্থীসহ তাদের সহযোগীরা  উত্তেজিত হয়ে প্রতিষ্ঠানের অধ্যক্ষের কার্য়ালয় ভাংচুর  করে ।

এব্যাপারে সিরাজউদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেনের মুঠোফোনে যোগাযোগ করা হলে অতিরিক্ত টাকা লেনদেনের বিষয়টি অস্বীকার করে বলেন,পরীক্ষায় অকৃতকার্য ছাত্র/ছাত্রীরা বহিরাগত লোকজন নিয়ে এসে আমার অফিস ভাংচুর করেছে।

প্রতিষ্ঠানের গভর্ণিংবডির চেয়ারম্যান ডিসি’র নির্দেশেই সব হয়েছে। এখানে আমাদের কোন হাত নেই।