ঝিনাইদহে মাদকবিরোধী অভিযানে ৫ দিনে গ্রেপ্তার ২১৩, কেনাবেচায় জড়িত ৫৪

:
: ৬ years ago

ঝিনাইদহে গত পাঁচ দিনে মাদকবিরোধী বিশেষ অভিযানে ২১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সর্বশেষ গতকাল সোমবার রাতে গ্রেপ্তার করা হয়েছে ৪৬ জনকে।

পুলিশের ভাষ্য, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে ৫৪ জন মাদক কেনাবেচার সঙ্গে জড়িত। তাঁদের বিরুদ্ধে ৪২টি মামলা রয়েছে। অন্যরা মাদকবিরোধী অভিযানকালে নানা অভিযোগে গ্রেপ্তার হয়েছেন।

পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ থেকে পাওয়া তথ্য অনুসারে, গত বৃহস্পতিবার রাত থেকে জেলাব্যাপী মাদকবিরোধী বিশেষ অভিযান শুরু করেছে ঝিনাইদহ জেলা পুলিশ। জেলার ছয় উপজেলায় একযোগে এই অভিযান চলছে। প্রথম রাতে ২৭ জনকে গ্রেপ্তার করে পুলিশ। যার মধ্যে মাদকের সঙ্গে জড়িত পাওয়া যায় মাত্র দুজনকে। তাঁদের বিরুদ্ধে তিনটি মাদক মামলা রয়েছে বলে জানিয়েছেন পুলিশ। পরদিন শুক্রবার রাতে দ্বিতীয় দিনের অভিযানে ৪৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে সাতটি মাদকের মামলায় ১০ জনকে গ্রেপ্তার করা হয়। গত শনিবার রাতে গ্রেপ্তার করা হয়েছে ৪৬ জনকে। এর মধ্যে আটটি মামলায় আটজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গত রোববার রাতে ৫১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের মধ্যে ১৪ মাদক মামলায় ২২ জনকে আদালতে পাঠানো হয়েছে। সর্বশেষ গতকাল রাতে ৪৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যাঁদের মধ্যে ১২ জন মাদক কেনাবেচার সঙ্গে জড়িত। তাঁদের ১০টি মামলায় আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, গত পাঁচ দিনে বেশ কিছু মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এর মধ্যে রয়েছে ইয়াবা ৪৭৭টি, ফেনসিডিল ১৫০ বোতল, গাঁজা আড়াই কেজি, চোলাই মদ ২৬ লিটার ও ভারতীয় মদ চার বোতল।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার মিজানুর রহমান জানান, মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। তিনি আরও বলেন, অভিযানের খবর পেয়ে ইতিমধ্যে অনেক মাদক ব্যবসায়ী গা ঢাকা দিয়েছেন। মাদক ক্রেতা-বিক্রেতারা দ্রুতই গ্রেপ্তার হবেন বলে আশা প্রকাশ করেন তিনি।