ঝালকাঠির রাজাপুরে ব্যক্তিগত খরচে রাস্তা মেরামত

লেখক:
প্রকাশ: ৪ years ago

ঝালকাঠির রাজাপুরে জনকল্যান মূলক কাজ করে দৃষ্টান্ত স্থাপন করলেন তরিকুল ইসলাম তারেক। নিজ খরচে জনদূর্ভোগ লাঘবে রাস্তা সংস্কারের উদ্যোগ নিয়ে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। তরিকুল ইসলাম তারেক মঠবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক ইউপি সদস্য। তিনি করোনাকালের বিভিন্ন সময়ে সাধারণ মানুষের পাশে দাড়ীয়ে সহযোগীতার হাত বাড়ীয়ে রয়েছেন ব্যাপক আলোচনায় ।

প্রায় দেড় বছর আগে উপজেলার মঠবাড়ী ইউনিয়নের ধানসিড়ি নদী তীরের ২ নং ওয়ার্ড হাইলারকাঠি এলাকার রাস্তাটি নদী খননের কারনে প্রায় ১০০ মিটার জায়গা নিয়ে ৪-৫ ফুট নিচে ডেবে গিয়ে মানুষ ও যান চলাচলের অযোগ্য হয়ে যায়।এলাকাবাসী ও গাড়ী চালকরা বিষয়টি সংশ্লিষ্ট সকলকে জানালেও এর কোনো প্রতিকার মেলেনি।

কিছুদিন আগে অতিবৃষ্টি ও নদনদীর পানি ভেরে যাওয়ার ফলে রাস্তাটি একেবারে চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে। তখন গাড়ী চালক ও এলাকাবাসী মিলে মো:তরিকুল ইসলাম তারেক’র কাছে এসে তাদের দূর্ভোগের কথা জানান। তাদের কথা শুনে তরিকুল ইসলাম তারেক নিজ খরচে রাস্তাটি সংস্কার করার উদ্যোগ নেয় এবং ৯ সেপ্টেম্বর বুধবার সকালে রাস্তাটি সংস্কারের কাজ শুরু করেন।এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো:জামাল হোসেন মৃর্ধা,ইউপি সদস্য ও মঠবাড়ী ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি তাসলিমা আবিদা,২ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পান্নু হাওলাদার,যুবলীগ নেতা নান্নু হাং,উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলীম সিকদার ও সাবেক ছাত্রলীগ নেতা পলাশ হাং এবং স্থানীয়রা।

এলাকাবাসী জানায়,হঠাৎ করে রাস্তাটি ডেবে যাওয়ায় আমাদের চলাচলে খুব অসুবিধা হচ্ছিল।গাড়ী নিয়ে চলাচলে খুবই কষ্ট হতো, পনি বেড়ে গেলে রাস্তাটি থেকে চলাচল করা যেতোনা।রাস্তাটি সংস্কারের জন্য আমরা অনেকের কাছে গেলেও কোনো প্রতিকার মেলেনি।পরবর্তিতে তারেক ভাই’র কাছে গিয়ে আমাদের দূর্ভোগের কথা জানালে আমাদের ডাকে সারা দিয়ে সে নিজ খরচে রাস্তাটি সংস্কারের কাজ শুরু করেছেন।

তরিকুল ইসলাম তারেক বলেন, আমি মানুষের কল্যানে কাজ করে আনন্দ পাই। এই রাস্তাটির বিষয়ে সংশ্লিষ্ট সকলকে জানালেও বরাদ্দ না থাকার কারনে সংস্কার করা হয়নি।এলাকা বাসীর দূর্ভোগের কথা চিন্তা করে আমার নিজ খরচে রাস্তাটি সংস্কার করছি।মানুষ মানুষের জন্য এ কথা মাথায় রেখেই আমি সকলের পাশে থাকি এবং আগামী দিন গুলোতেও থাকবো।