ঝালকাঠিতে বিয়ের আসর থেকে পালাল বর

:
: ৬ years ago

ঝালকাঠিতে বাল্যবিয়ের আসর থেকে কনের বাবা ও কাজিকে গ্রেফতার করেছে পুলিশ। তবে পুলিশ দেখে বিয়ের আসর থেকে বর ও তার বাবা পালিয়ে গেছে। মঙ্গলবার রাতে পৌর এলাকার কৃষ্ণকাঠিতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বুধবার সকালে সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তার বাদী হয়ে সদর থানায় চারজনকে আসামি করে বাল্যবিয়ে নিরোধ আইনে একটি মামলা করেছেন।

মামলার আসামিরা হলেন ঝালকাঠি পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাজি আব্দুল হাই, কনের বাবা নলছিটি নাচনমহল ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের আলমগীর হাওলাদার, বরের বাবা নলছিটি কুলকাঠি গ্রামের মোহাজ্জেল হাওলাদার ও তার ছেলে তাইফুর রহমান।

জানা গেছে, মঙ্গলবার ঝালকাঠি পৌরসভার কৃষ্ণকাঠি এলাকায় এক আত্মীয়ের বাড়িতে লামিয়া আক্তার নামের অষ্টম শ্রেণির এক ছাত্রীকে গোপনে বাল্যবিয়ে দেয়া হয়। খবর পেয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পুলিশ নিয়ে বিয়ের অনুষ্ঠানে হাজির হন।

বিয়ের আনুষ্ঠানিকতা শেষে অতিথিদের খাওয়া-দাওয়া ও কনে বিদায়ের পর্ব চলছিল। তখন কাজি ও কনের বাবাকে গ্রেফতার করে বিয়ের অনুষ্ঠান পণ্ড করে দেয়া হয়। এ সময় ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যান বর ও তার বাবা।

সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তার বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বাদী হয়ে মামলা করেছি। মেয়েটির পড়াশোনার জন্য সহায়তা করা হবে।

এ বিষয়ে ঝালকাঠি সদর থানা পুলিশের ওসি শোনিত কুমার গায়েন বলেন, বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৬ ও ১২ ধারায় চারজনকে আসামি করে মহিলা বিষয়ক কর্মকর্তা বাদী হয়ে মামলা করেছেন। গ্রেফতার দুইজনকে আদালতের মাধ্যমে জেলহাজাতে পাঠানো হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।