ঝালকাঠিতে নৌকা থেকে পড়ে বেদে শিশু নিখোঁজ

:
: ২ years ago

ঝালকাঠিতে মা-বাবার চোখের সামনে নদীতে পড়ে দেড় বছরের এক বেদে শিশু নিখোঁজ হয়েছে।

রোববার (২৬ জুন) সকালে এ ঘটনা ঘটে। নিখোঁজ শিশুর নাম মো. হাসান । সে বেদে মানতা সম্প্রদায়ের মামুন সরদারের ছেলে। শিশুটিকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল নদীতে অভিযান অব্যাহত রেখেছে।

নিখোঁজ শিশুটির বাবা মামুন সরদার বলেন, ‘সকাল সাড়ে ৯টার দিকে জেলা সদরের বাসন্ডা নদীতে পেতে রাখা জাল তুলছিলাম।

নৌকায় আমি, স্ত্রী সুমী বেগম এবং একমাত্র ছেলে হাসান ছিল। স্ত্রী সুমীও জাল তুলছিল। এ সময় খেলতে খেলতে হঠাৎ আমার ছেলে নদীতে পড়ে যায়।

সঙ্গে সঙ্গে আমরা স্বামী-স্ত্রী নদীতে ঝাঁপ দিয়ে ছেলেকে খোঁজ করি। কিন্তু অনেক খুঁজেও তার সন্ধান পাইনি। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেন।’

উদ্ধার অভিযানে অংশ নেয়া ডুবুরি দলের সদস্য বেল্লাল হোসেন বলেন, নদীর নিচের অংশে প্রচণ্ড স্রোত থাকায় অভিযান অনেকটা কঠিন হয়ে পড়েছে। বিকেলের পর স্রোত কমলে উদ্ধার অভিযান সহজ হবে।

ঝালকাঠি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, ‘আমরা খবর পেয়ে সকাল পৌনে ১০টায় ঘটনাস্থলে আসি।

সাড়ে ১০টায় বরিশাল নৌ-ফায়ার স্টেশন থেকে চার সদস্যের একটি ডুবুরি দল এসে সন্ধানকাজ শুরু করেছে। বিকেল সাড়ে ৩টা পর্যন্ত শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।

বেদে বহরের আরেক জেলে অসীম সরদার বলেন, ‘৪টি নৌকা নিয়ে মাছ ধরতে আমরা ১২ জন ঝালকাঠিতে আসছি। আমাদের সবার বাড়ি বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর গ্রামে। আমরা সবাই বেদে সম্প্রদায়ের লোক।