ঝালকাঠিতে করোনায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়া আক্তারের মৃত্যু

:
: ৩ years ago

ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়া আক্তার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

আজ বুধবার সকাল সাড়ে ১০টায় তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে প্রধান সমন্বয়ক ও সহকারী পরিচালক (প্রশাসন) ডা. এসএম মনিরুজ্জামান জানিয়েছেন, সানিয়া আক্তার সাত মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় গত ১২ জুলাই করোনা আক্রান্ত হন। তারা স্বামী ও একই আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কেএইচএম ইমরানুর রহমানও করোনায় আক্রান্ত হয়েছেন।

ডা. এসএম মনিরুজ্জামান বলেন, ‘সানিয়া আক্তার ও তার স্বামী কেএইচএম ইমরানুর রহমান গত ১২ জুলাই ঝালকাঠিতে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করলে উভয়ই করোনা পজিটিভ হন। ইমরানুর রহমানের শারীরিক অবস্থায় ভালো থাকলেও তার অন্তঃসত্ত্বা স্ত্রী খুবই অসুস্থ ছিলেন। তাকে ওই দিনই ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়।’

‘পরে শারীরিক অবস্থা অবনতি হলে সানিয়া আক্তারকে ১৬ জুলাই রাত সাড়ে ৭টায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানে তাকে কেবিনে হাই-ফ্লো ন্যাজেল কানুলায় অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়।’

সানিয়ার মৃত্যুতে ঝালকাঠিসহ দেশের বিচার অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। সহকর্মীরা জানিয়েছেন সানিয়া সৎ-নিষ্ঠাবান ও দায়িত্বশীল কর্মকর্তা ছিলেন।

সানিয়া আক্তারের মরদেহ শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রথমে তার বাবার বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজারে নিয়ে যাওয়া হবে। পরে সেখান থেকে মরদেহ তার শ্বশুর বাড়ি বরিশালের মুলাদীতে আনা হবে এবং সেখানে টুং চর গ্রামে দাফন করা হবে বলে জানিয়েছেন তিনি।

সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান এক বার্তায় জানিয়েছেন, সানিয়া আক্তারের মৃত্যুতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন গভীর শোক প্রকাশ করেছেন। এক বার্তায় তিনি মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

সানিয়া আক্তার (২৮) গত ১২ জুলাই করোনায় আক্রান্ত হন। তিনি ২০১৮ সালে ১ মার্চ বাংলাদেশ বিচার বিভাগে যোগ দেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছিলেন।