জেইউবি’র আয়োজনে চারুকলার সহযোগিতায় শব্দাবলীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

:
: ২ years ago

স্টাফ রিপোর্টার ॥ মুজিব জন্মশতবর্ষ, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বরিশাল মুক্ত দিবস উপলক্ষে বরিশাল সাংবাদি ইউনিয়ন’র (জেইউবি) আয়োজনে এবং বরিশাল চারুকলা’র সহেযাগিতায় ‍‌‌‌‌‌‌’শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণ আলোচনা সভা’ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৬ জানুয়ারী) বিকেল সাড়ে ৪ টায় নগরীর শব্দাবলী স্টুডিও থিয়েটার মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গত ৮ ডিসেম্বর বিকেলে জেইউবি’র আয়োজনে বরিশাল সিটি কলেজে সম্পন্ন হওয়া  শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করা বিজয়ীদের সনদ প্রদান করেছেন অতিথিবৃন্দ। এ প্রতিযোগিতায় নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২য় শ্রেণীর শিশু থেকে ১০ম শ্রেণীর প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছিল।

বরিশাল সাংবাদিক ইউনিয়নের (জেইউবি) সভাপতি মনিরুল আলম স্বপন খন্দকার’র সভাপতিত্বে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা পুরুষ্কার বিতরণ আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় কমিটির সদস্য নাট্যজন সৈয়দ দুলাল, বরিশাল রিপোর্টার্স ইউনিটি (বিআরইউ) সভাপতি ও জেইউবি সদস্য নজরুল বিশ্বাস, ববি’র ডেপুটি রেজিস্টার বাহাউদ্দিন গোলাপ, বিএম কলেজ’র সাবেক অধ্যক্ষ ইনামুল হাকিম, সাংস্কৃতিক সংগঠক শুভঙ্কর চক্রবর্তী ও বরিশাল চারুকলার সাবেক সম্পাদক অ্যাড. সুভাষ চন্দ দাস প্রমুখ। উপস্থাপক ছিলেন সাংবাদিক বাপ্পী মজুমদার। বক্তারা উপস্থিত শিশুদের সামনে ‍‌”জয় বাংলা জয় বঙ্গবন্ধু’  শ্লোগান কিভাবে দেশে আগমন হল, দেশের জন্য বঙ্গবন্ধু কি কি করেছেন, বঙ্গবন্ধুর জন্ম-মৃত্যু, দেশ কিভাবে স্বাধীন হল ও বরিশাল মুক্ত দিবস”  এর আংশিক বর্ণনা তুলে ধরেন। পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১০ বিজয়ীর মাঝে সনদ বিতরণ করা হয়। এরা হলেন,

‘ক’  গ্রুপে ১ম স্থান অধিকার করেছেন পূজা সাহা, ২য় প্রাপ্তিলতা কুন্ডু, ৩য় হয়েছে দু’জন সাজরিণ খান ও সৃজা।

‘খ’ গ্রুপে ১ম স্থান অধিকার করেছেন সালেহ খান, ২য় হৃদয় সাহা, ৩য় জান্নাতুল প্রীতি।

‘গ’  গ্রুপে ১ম স্থান অধিকার করেছেন নন্দনী দাস প্রাচী, ২য় উল্লাস মালি, ৩য় হয়েছে আসপ্রিয়া জান্নাত আঁচল।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেইউবি সম্পাদক রফিকুল ইসলাম, বিআরইউ’র সাবেক সভাপতি  ও চারুকলা বরিশাল এর সংগঠক সুশান্ত ঘোষ,
বিআরইউ’র সাবেক সম্পাদক ও জেইউবি’র দপ্তর সম্পাদক কামরুল আহসান, বিআরইউ’র সাবেক যুগ্ম সম্পাদক ও জেইউবি সদস্য রবিউল ইসলাম রবি, বিআরইউ’র কোষাধ্যক্ষ ও জেইউবি সদস্য মোঃ বশির আহমেদ,  বিআরইউ’র দপ্তর সম্পাদক ও জেইউবি সদস্য রাসেল হোসেন,  বিআরইউ ও জেইউবি সদস্য জহির রায়হান, অলিউল ইসলাম, টিটু দাস,  উপস্থিত ছিলেন। বিআরইউ সদস্য আবুল বাশার ও এন আমিন রাসেল। এছাড়াও উপস্থিত ছিলেন শিশু শিক্ষার্থীসহ তাদের অভিভাবকবৃন্দ।