জুভদের নাকে শিরোপার সুড়সুড়ি

লেখক:
প্রকাশ: ৬ years ago

জুভদের নাকে ঘ্রাণ আসছে। সিরি আ’র টানা সপ্তম শিরোপা নাকের কাছে সুড়সুড়ি দিচ্ছে জুভদের। টানা শিরোপা ঘরের তুলতে জুভদের চায় একটি জয়। তাদের হাতে আছে লিগের শেষ দুটি ম্যাচ। এর মধ্যে একটিতে জিততে হবে বুফর-দিবালাদের। তবে সুড়সুড়ি থেকে হাঁচি উঠে গেছে বিপদ আছে জুভদের।

লা লিগা, প্রিমিয়ার লিগ এবং লিগ ওয়ান এবার বেশ ম্যাড়মেড়ে হয়েছে। বার্সা আগে ভাগেই শিরোপা নিশ্চিত করে ফেলেছে। ইংলিশ লিগে যেখানে প্রতিবারই হাড্ডাহাড্ডি লড়াই হয়। সেখানে পেপ গার্দিওয়ালার দল লিগ জিতেছে হেসে খেলে। উনাই এমেরির পিএসজিকেও পরীক্ষা দিতে হয়নি খুব একটা। এক ইতালির সিরি আ যা রোমাঞ্চ ছড়িয়েছে। ন্যাপোলি লিগ জিততে জুভেন্টাসের সঙ্গে বেশ লড়ে গেছে। এখনো শিরোপার প্রদীপ টিমটিম করছে তাদের সামনে।

এ মুহূর্তে জুভেন্টাস ৩৬ ম্যাচে ৯১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। আর দুইয়ে আছে ন্যাপোলি। তাদের পয়েন্ট সমান ম্যাচে ৮৭। দু’দলের হাতেই আছে দুটি করে ম্যাচ। এর মধ্যে বুফনরা যদি দুই ম্যাচেই হারে আর ন্যাপোলি দুটিই জয় পায় তবে শিরোপা উঠবে ন্যাপোলির হাতে। আর ন্যাপোলি দুটি জিতলেও জুভেন্টাস যদি শেষ দুই ম্যাচের একটিতে জয় পায় তবে চ্যাম্পিয়ন হবে তারাই।

ন্যাপোলি শেষ দুই ম্যাচ জিতলে তাদের পয়েন্ট হবে ৯৩। আর জুভরা দুই ম্যাচের একটি জিতলেই তাদের পয়েন্ট হবে ৯৪। সেক্ষেত্রে শিরোপা উঠবে ওল্ড লেডিদের  হাতে। তবে হিসেবটা সহজ হলেও কাজটা সহজ হবে না জুভদের। কারণ সামনের ম্যাচে ১৩ মে রোমার মুখোমুখি হবে জুভেন্টাস।

রোমার মাঠ থেকে জয় নিয়ে ফেরা সহজ হবে না। চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনা এবং লিভারপুলকে তা দেখিয়ে দিয়েছে রোমা। তবে শেষ ম্যাচে লিগের ১৯তম দল ভেরোনা ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দলের জন্য কঠিন হবে না। তবে শিরোপা ঘরে তুলতে জুভদের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। আর যদি শেষে পা হড়কায় তবে হাতছাড়া হবে শিরোপা।