জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রাজীব

:
: ৬ years ago

দুর্ঘটনায় হাত হারানো তিতুমীর কলেজছাত্র রাজীব হোসেন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে থাকা রাজীবের শারীরিক অবস্থা ধীরে ধীরে অবনতি হচ্ছে। চিকিৎসকরা বলেছেন, তার শারীরিক পরিস্থিতি যে অবস্থায় রয়েছে, তা নিয়ে কোনো মন্তব্য করা যায় না। গত মঙ্গলবার থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও ঢামেক হাসপাতালের অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. শামসুজ্জামান শাহীন বলেন, রাজীবের শারীরিক অবস্থার উন্নতি হয়নি। তার হার্ট, কিডনি, ফুসফুসসহ অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ স্বাভাবিক আছে। কিন্তু মস্তিস্ক রেসপন্স করছে না। এ অবস্থায় তার শারীরিক অবস্থা সম্পর্কে কিছুই বলা যাবে না। মস্তিস্ক স্বাভাবিক হলে রাজীয় হয়তো সুস্থ হবেন।

ডা. শামসুজ্জামান বলেন, ভর্তির পর রাজীবের শারীরিক অবস্থা ধীরে ধীরে উন্নতি হচ্ছিল। কিন্তু গত সোমবার ভোরে তার শারীরিক অবস্থার অবনতি হয়। এটি প্রত্যাশিত ছিল না। বর্তমানে তার শারীরিক অবস্থা যে পর্যায়ে রয়েছে, তা থেকে সাধারণত উন্নতি হওয়ার সম্ভাবনা খুবই কম। তবে মিরাকল ঘটলে আবার উন্নতি হতেও পারে। রাজীবের জন্য তিনি সবার দোয়া চেয়েছেন।

৩ এপ্রিল রাজধানীর সার্ক ফোয়ারার কাছে বিআরটিসি ও স্বজন পরিবহনের দুই বাসের রেষারেষিতে হাত হারান তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেন। দুই বাসের চাপায় তার ডান কনুইয়ের ওপর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। দুর্ঘটনার পর পরই তাকে পান্থপথের বেসরকারি শমরিতা হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে পরে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।