‘জীবন গেলেও ক্ষমা করব না’-পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

লেখক:
প্রকাশ: ২ years ago

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তিনি বিরোধী দলের দুর্নীতিবাজ নেতাদের ক্ষমা করবেন না। এতে যদি তার ক্ষমতা যায় কিংবা জীবন যায় তারপরও তিনি পিছু হটবেন না। শনিবার রাজধানী ইসলামাবাদের প্যারেড গ্রাউন্ডে দলীয় সমাবেশে তিনি এ কথা বলেছেন।

৮ মার্চ বিরোধী দল পাকিস্তান মুসলিম লিগ–নওয়াজ (পিএমএল–এন) ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) আইনপ্রণেতারা পার্লামেন্টে ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা দেন। শুক্রবার শুরু হওয়া অধিবেশনে এ বিষয়ে আলোচনার কথা ছিল। কিন্তু এ সংক্রান্ত অধিবেশন ২৮ মার্চ পর্যন্ত মুলতবি করা হয়েছে। এর আগে শো ডাউনের জন্য সারাদেশ থেকে কর্মী-সমর্থকদের ইসলামাবাদের প্যারেড গ্রান্ডে সমবেত হওয়ার ডাক দেন ইমরান খান।

ইমরানের ভাষণের আগে দলের অন্যান্য শীর্ষ নেতারা বক্তব্য রাখেন। তারা জানান, পিএমএল-এন ও পিপিপির নেতাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মামল চলমান আছে। দল দুটি ইমরান খানের কাছে জানিয়েছে, তাদের নেতাদের দায়মুক্তি দেওয়া হলে তারা অনাস্থা প্রস্তাবে যাবে না।

 

ইমরান খান তার ভাষণে বলেন, ‘দরিদ্র দেশগুলো পিছিয়ে আছে কারণ সেখানকার আইন ভদ্রবেশে অপরাধে জড়িত ধনীদের ধরতে ব্যর্থ। তারা চুরি ও লুটপাট করা অর্থ অফশোর অ্যাকাউন্টে স্থানান্তর করে। ছোট চোররা বড় চোরদের মতো দেশকে ধ্বংস করে না।’

তিন বিরোধী দলের দিকে ইঙ্গিত করে পাক-প্রধানমন্ত্রী বলেন, ‘এই তিন কমেডিয়ান বছরের পর বছর ধরে দেশ লুট করছে এবং ইমরান খানকে মোশাররফের মতো আত্মসমর্পণ করতে এসব নাটক করা হচ্ছে। তারা সরকারকে ব্ল্যাকমেইলের চেষ্টা করছে। জেনারেল মোশাররফ তার সরকারকে বাঁচানোর চেষ্টা করেছেন এবং এই চোরদের দায়মুক্তিও দিয়েছেন এবং এর ফল হিসেবে পাকিস্তান এখন ধ্বংসের মধ্যে।’

 

তিনি বলেন, ‘যাই হোক, আমার সরকার চলে গেলেও কিংবা আমার জীবন গেলেও আমি তাদের ক্ষমা করব না।’