জামায়াত নোংরা চিন্তা থেকে বের হতে পারেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

লেখক:
প্রকাশ: ১০ মাস আগে

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর চিকিৎসক এস এম মোস্তফা জামানকে হত্যার হুমকি দিয়ে তারা (জামায়াত) তাদের নোংরা ও সন্ত্রাসী চিন্তার বহিঃপ্রকাশ করেছে। তবে তারা যেন নাশকতা কিংবা সন্ত্রাস চালাতে না পারে সেজন্য রাজধানী ঢাকাসহ সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

 

বুধবার (১৬ আগস্ট) দুপুরে রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভার অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ মন্তব্য করেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক এস এম মোস্তফা জামান গতকাল রাতে আমার কাছে এসেছিল। তিনি সমস্ত ঘটনা বলেছেন। আমরা এটাও প্রত্যক্ষ করেছি, তিনি একজন চিকিৎসক হিসেবে সেবা দান করেছেন। তার (সাঈদী) চিকিৎসা করেছেন। তারপরও ওই চিকিৎসককে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এটা আমার কাছে আশ্চর্য লাগে। আমি মনে করি, তারা (জামায়াত) যে নোংরা চিন্তা করে, তারা যে সবসময় সন্ত্রাসী চিন্তা করে; তারা যে সব সময় রাষ্ট্রের বিরুদ্ধে চিন্তা করে তারই একটি প্রতিফলন বোধহয় এই হুমকির মধ্য দিয়েই জামায়াত জানান দিয়েছে।

 

তিনি বলেন, বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র হিসেবে পরিচয় করার জন্য আপনারা জঙ্গির উত্থান দেখেছেন। বাংলা ভাই, শাইখ আব্দুর রহমানের মত অনেক জঙ্গি দেখেছেন। তৎকালীন সরকার (বিএনপি) তখন বলতেন এগুলো মিডিয়ার সৃষ্টি। কিন্তু পরবর্তীতে আপনারাই দেখেছেন সত্যিকারের জঙ্গির উত্থান। সেরকমভাবেই ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩টি জেলায় একযোগে বোমা হামলার ঘটনা ঘটায় জঙ্গিরা। এ হামলার মধ্য দিয়ে তারা জানান দিয়েছে যে দেশের জঙ্গি আছে। এখন আমি এটুকু বলতে পারি যে, জঙ্গি আমরা একবারে নির্মূল করতে পারেনি, কিন্তু জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গি গোষ্ঠীর কিছু কিছু ঘুমন্ত সেল এখনো রয়ে গেছে। তারা আত্মপ্রকাশ করার চেষ্টাও করছে। আমাদের নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা বাহিনী অত্যন্ত দক্ষ।