জাপানেই গেলেন ইনিয়েস্তা

:
: ৬ years ago

আন্দ্রেস ইনিয়েস্তার বার্সেলোনা ছাড়া নিয়ে যতটা না কথা উঠেছে। তার থেকে বেশি কথা হয়েছে তিনি কোথায় খেলবেন। প্রথমে গুঞ্জন ছিল স্পেন তারকা ইউরোপের কোন ক্লাবেই হয়তো খেলবেন। কিন্তু তিনি নিজেই পরিষ্কার করেছেন ইউরোপে খেলছেন না তিনি। এরপর চীন, জাপান, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্রে যাওয়ার গুঞ্জন ছড়িয়ে পড়ে। ইনিয়েস্তা শুধু বলেছিলেন, সপ্তাহ খানেকের মধ্যে জানাবেন তিনি। লা লিগার চলতি মৌসুম শেষ করেই ইনিয়েনস্তা জানালেন তিনি খেলবেন জাপানের ঘরোয়া ক্লাবে।

টুইটারে গতকাল জাপানি বন্ধু  হিরোশি মিকিতানির সঙ্গে উড়োজাহাজের পাশে দাঁড়ানো একটি ছবি পোস্ট করেছেন তিনি। সংবাদ মাধ্যমে ক্লাবের ৮ নং জার্সি উচিয়ে ধরার একটি ছবিও এসেছে। তা থেকে জানা গেছে তিনি জাপানি ক্লাব ভিসেল কোবেতে খেলতে যাচ্ছেন। জাপানী লিগের এই ক্লাবটির মালিক ইনিয়েস্তার বন্ধু মিকিতানি। বন্ধুর ক্লাবেই খেলার জন্য মন স্থির করেছেন ২০১০ বিশ্বকাপের ফাইনালে গোল করা তারকা।

বার্সেলোনার সাবেক হয়ে যাওয়া এই তারকা বলেন, ‘এটা আমার জন্য গুরুত্বপূর্ণ একটি দিন, ক্যারিয়ারের জন্য বড় একটি চ্যালেঞ্জ। জাপান দারুণ একটি দেশ। আমি তাদের সঙ্গে চুক্তির ওপরেই আস্থা রাখছি। এখানে আমার সতীর্থদের সঙ্গে কাজ করে যেতে চাই।’

ইনিয়েস্তার হাতে অন্য অনেক ক্লাবের প্রস্তাব ছিল। সে ইনিয়েস্তা মুখে বলবেন তাই? স্প্যানিশ ক্লাবের কোচই তো তাকে লা লিগায় খেলার প্রস্তাব দিয়েছেন। ইনিয়েস্তা বলেন, ‘আমার হাতে আরো প্রস্তাব ছিল। কিন্তু ভিসেল কোবের প্রস্তাব আমার কাছে দারুণ লেগেছে। তারা আমার প্রতি আস্তা জ্ঞাপন করেছে। জাপানী ক্লাবের প্রতি আমারও আলাদা সম্মান আছে।’ বার্সার সঙ্গে দীর্ঘ ২২ বছরের সম্পর্কের ছেদ পড়েছে ইনিয়েস্তার। এবার জাপানে তিনি নতুন ঘর বাঁধতে চলেছেন।