জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বরিশাল নগরীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

লেখক:
প্রকাশ: ২ years ago

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বরিশাল নগরীর ৪নং ওয়ার্ড উত্তর আমানতগঞ্জ মোফাজ্জল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বক্তব্য রাখেন বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, বিসিসি’র ৪নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম বাদশা, সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহিদুর রহমান মাহাদ।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহত তাঁর পরিবারের সকল সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনকর্ম তুলে ধরে বলেন, বাংলাদেশে অনেক নেতা জন্ম নিয়েছেন কিন্তু একমাত্র বঙ্গবন্ধুই বাঙালি জাতিকে স্বাধীনতার স্বাদ এনে দিতে পেরেছিলেন। বঙ্গবন্ধুকে আমাদের জানা উচিত পরিপূর্ণভাবে, দেশের প্রতি, ভাষার প্রতি সর্বোপরি মানুষের প্রতি তাঁর ভালোবাসা কতোটা গভীর, কতোটা আন্তরিক ছিল। তিনি বলেন, প্রজন্ম থেকে প্রজন্ম পর্যন্ত, যতোদিন বাংলাদেশ থাকবে, যতোদিন একজন বাঙালিও থাকবে, যতোদিন পৃথিবীর ইতিহাস থাকবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ততোদিন বেঁচে থাকবেন।

আলোচনা সভার সভাপতিত্বে করেন মোফাজ্জল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দাতা সদস্য আক্রামুজ্জামান খান মাসুদ।

আরোও উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ ও বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বাপ্পি, শিক্ষক-শিক্ষার্থীরা ও ম্যানেজিং কমিটির সদস্য গণ।