#

জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক ইত্তেফাকের ফরিদা ইয়াসমিন।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাত পৌনে ৮টায় প্রধান নির্বাচন কমিশনার মো.শাহ আলমগীর এ ফলাফল ঘোষণা করেন।

সভাপতি পদে সাইফুল আলম ৬২১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শওকত মাহমুদ ৪৩১ পান।

সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিন ৫৬৯ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইলিয়ান খান পান ৪০৬ ভোট। এ ছাড়া কামরুল ইসলাম চৌধুরী পান ৮২ ভোট।

jagonews

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা এক হাজার ২১২ জন। এর মধ্যে ভোট দেন ১০৬৭ জন।

১৭ সদস্যের ব্যবস্থাপনা কমিটির মধ্যে অন্যান্য পদে বিজয়ীরা হলেন সিনিয়র সহ-সভাপতি বাসসের ওমর ফারুক। তিনি পান ৪৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ মেজবাহউদ্দিন পান ৪১৪ ভোট। এ ছাড়া কার্তিক চ্যাটার্জি পান ১৫৩ ভোট।

সহ-সভাপতি পদে ৫৫৪ ভোট পেয়ে নির্বাচিত হন বাংলাদেশের খবরের আজিজুল ইসলাম ভূঁইয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নূরুল হাসান খান পেয়েছেন ৪৪৪ ভোট।

press3

যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত দুজন হলেন দৈনিক সমকালের শাহেদ চৌধুরী ও দৈনিক ইত্তেফাকের মাইনুল আলম। শাহেদ চৌধুরী ৫৯৯ ভোট ও মাইনুল আলম পান ৫৫৪ ভোট। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ইনকিলাবের শাখাওয়াত হোসেন বাদশা ৩৫১ ও দৈনিক নয়া দিগন্তের আবু সালেহ আকন পান ২৮৩ ভোট। এ ছাড়া মো. আশরাফ আলী পান ১৭০ ভোট।

press3

কোষাধ্যক্ষ পদে ৫৯৩ ভোট পেয়ে নির্বাচিত হন দৈনিক ভোরের কাগজের শ্যামল দত্ত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনাক হোসেন পান ৪০৪ ভোট। এ ছাড়া জহিরুল হক রানা পেয়েছেন ৫৮ ভোট।

press3

সদস্য পদে নির্বাচিতরা হলেন- আনন্দবাজার পত্রিকার কুদ্দুস আফ্রাদ (৫১৫), মাছরাঙ্গা টেলিভিশনের রেজোয়ানুল হক রাজা (৪৮৪), দৈনিক ইত্তেফাকের শামসুদ্দিন আহমেদ চারু (৫০৯), ডেইলি অবজারভারের শাহনাজ বেগম (৪৬২), চ্যানেল আইয়ের কল্যাণ সাহা (৪৩৯), আমার দেশের সৈয়দ আবদাল আহমেদ (৪৪৭), নিউএজের সানাউল হক (৪৪২), সিনিয়র সাংবাদিক জাহিদুজ্জামান ফারুক (৪২৯), হাসান আরেফিন ও বখতিয়ার রানা।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন