জল্পনার অবসান: ম্যান ইউতেই ফিরলেন রোনালদো

লেখক:
প্রকাশ: ৩ years ago

সব জল্পনা-কল্পনার অবসান। ক্রিশ্চিয়ানো রোনালদো এখন ম্যানচেস্টার ইউনাইটেডের। ইংলিশ ক্লাবটি তাদের টুইটার অ্যাকাউন্টে এই খবর নিশ্চিত করে স্বাগত জানিয়েছে ঘরের ছেলেকে।

ম্যান ইউ এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছে, ‘রোনালদোর দলবদলের বিষয়ে জুভেন্টাসের সঙ্গে সমঝোতায় পৌঁছতে পেরে ম্যানচেস্টার ইউনাইটেড উচ্ছ্বসিত। এখন ব্যক্তিগত কিছু বিষয়, ভিসা এবং মেডিকেল করা বাকি।

পাঁচবারের ব্যালন ডি অর জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদো এখনও পর্যন্ত ৩০টি মেজর ট্রফি জিতেছেন। যার মধ্যে রয়েছে পাঁচটি চ্যাম্পিয়নস লিগ, চারটি ক্লাব বিশ্বকাপ এবং ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে সাতটি লিগ শিরোপা। এছাড়া পর্তুগালের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ।

ম্যানচেস্টারে প্রথম দফায় ২৯২ ম্যাচ খেলে ১১৮ গোল করেছেন রোনালদো। ক্লাবের সবাই তাকে পুনরায় স্বাগত জানাতে মুখিয়ে রয়েছে।’

রিয়াল মাদ্রিদের সঙ্গে নয় বছরের সম্পর্কচ্ছেদ করে ২০১৮ সালে ইতালির ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছিলেন রোনালদো। তিন বছর সেখানে কাটিয়ে হঠাৎ ক্লাব ছাড়ার কথা কোচকে জানিয়ে দেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী তারকা।

তখনও জানা যায়নি, আসলে কোন ক্লাবে নাম লেখাতে যাচ্ছেন ৩৬ বছর বয়সী এই ফুটবল সুপারস্টার। শোনা যাচ্ছিল, ম্যানচেস্টার সিটির সঙ্গে কথাবার্তা প্রায় পাকা। প্যারিস সেন্ট জার্মেইতেও (পিএসজি) যাওয়ার গুঞ্জন ছিল।

কিন্তু শেষ পর্যন্ত সেগুলোর কোনোটাই সত্য হলো না। রোনালদো ফিরলেন তার পুরনো ঘর ম্যানচেস্টার ইউনাইটেডেই। ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত ছয় বছর এই ক্লাবে ছিলেন পর্তুগিজ যুবরাজ।