জনসচেতনতা সৃষ্টি ও সামাজিক দূরত্ব নিশ্চিতে নিরলসভাবে কাজ করছে ব্র‍্যাক,বটিয়াঘাটা শাখা।

:
: ৪ years ago

পাপ্পু সাহাঃ- ব্র‍্যাক বটিয়াঘাটার এলাকা ব্যবস্থাপক মোঃ এনামুল ইসলামের নেতৃত্বে  বটিয়াঘাটা ব্র‍্যাক অফিসের শাখা ব্যবস্থাপক ফজের আলীসহ  ব্র‍্যাকের অন্যান্য  কর্মকর্তাগন এ সচেতনতামূলক কাজে অংশ গ্রহন করেন।
সূত্র মতে, দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকারের নির্দেশনা মোতাবেক বিভিন্ন স্তরের প্রশাসন মাঠ পর্যায়ে নানাবিধ কর্মসূচী অব্যাহত রেখেছেন। আর এ সচেতনতামূলক কাজে পিছিয়ে নেই ব্র‍্যাক। প্রতিদিনের নিয়মিত কাজ ছাড়াও করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে নিরলসভাবে কাজ করে চলেছে বটিয়াঘাটা ব্র‍্যাক অফিস।
বটিয়াঘাটা উপজেলার  বিভিন্ন গ্রাম গঞ্জ, হাট – বাজার, পাড়া মহল্লায় ব্র‍্যাকের উদ্যোগে চলছে মাইকিং ও সচেতনতামূলক প্রচারপত্র বিলি করণের কাজ। ব্র‍্যাকের এ সকল প্রচারণামূলক কাজে সম্পৃক্ত হয়েছেন স্থানীয় জন প্রতিনিধিরা ও সচেতন সদস্যরাও।
এ ব্যাপারে শাখা ব্যবস্থাপক ফজের আলী বলেন, দেশের বর্তমান ক্রান্তিলগ্নে ব্র‍্যাক প্রধান কার্যালয়ের  নির্দেশনাক্রমে ব্র‍্যাক বটিয়াঘাটা শাখার কর্মীবৃন্দ নানাবিধ কার্যক্রম পরিচালনা করছে। এ পর্যায়ে থানা এলাকার বিভিন্ন হাট – বাজারসহ গুরুত্বপূর্ণ স্থান সমুহে মাইকিং ও সচেতনতামূলক লিফলেট প্রদান করা হচ্ছে এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে হাতধোয়া স্থান তৈরিসহ, জীবানু নাশক স্প্রে করা হচ্ছে। আবার মাস্ক, হাত ধোয়ার জন্য বিভিন্ন বাসাবাড়ি ও মসজিদে সাবান বিতরণ করা হচ্ছে। স্থানীয় অধিকাংশ বাজারে আকা হয়েছে সামাজিক দূরত্ব নিশ্চতকল্পে বৃত্ত।সরকারের নির্দেশনা অনুযায়ী প্রয়োজন ছাড়া কোনো মানুষকে ঘরের বাইরে না আসার পরামর্শও দেয়া হচ্ছে।