জনপ্রতিনিধি হয়ে জনগণের জন্য কাজ করতে চান কন্ঠ শিল্পী রেখা

লেখক:
প্রকাশ: ২ years ago

রেখা বেগম বাংলাদেশ বেতারের কন্ঠে শিল্পী । এখন জনপ্রতিনিধি হয়ে জনগণের জন্য কাজ করতে চান। মানুষের বিপদে সহায়তার হাত বাড়িয়ে দেন তিনি।

এলাকার উন্নয়ন করতে চান। এ জন্য তিনি বরিশালের উজিরপুর শিকারপুর ইউনিয়ন পরিষদের ‘ সংরক্ষিত আসন (ইউপি) ৭,৮,৯ নম্বর ওয়ার্ডের সদস্য পদে মনোনয়নপত্র সংগ্রহ করতে চান তিনি। রেখা বেগম (৪০) বাংলাদেশ বেতারে কণ্ঠ শিল্পী ।

তার নির্বাচনী এলাকার একাধিক বেক্তী জানান, আসন্ন ইউপি নির্বাচনে দলমত-নির্বিশেষে এলাকার উন্নয়নের স্বার্থে আমরা রেখা বেগম কে জনপ্রতিনিধি হিসেবে দেখতে চাই।

তিনি নির্বাচিত হলে এলাকার উন্নয়ন হবে। এলাকার উন্নয়নে রেখা বেগম কে এলাকাবাসীর সুযোগ দেওয়া উচিত। রেখা বেগম বলেন, ‘আমাদের সমাজে বহু প্রতিবন্ধী মানুষ। দৃষ্টিপ্রতিবন্ধী, শ্রবণপ্রতিবন্ধী, বাক্‌প্রতিবন্ধী, কোনো অঙ্গহানির কারণে প্রতিবন্ধী।

আবার কেউ বুদ্ধিপ্রতিবন্ধী। এই প্রতিবন্ধীদের কেউ তেমন খোঁজ নেয় না। এমনকি তাদের কেউ তেমন সাহায্য–সহযোগিতাও করে না। এতে প্রতিবন্ধীরা মেধা ও যোগ্যতা প্রদর্শনের সুযোগ পাচ্ছে না। সমাজে প্রতিবন্ধীদের অবস্থান অত্যন্ত অবহেলিত।

পরিবার থেকে শুরু করে সব স্থানেই প্রতিবন্ধীদের বোঝা হিসেবে দেখা হয়। তারা এত কিছুর মধ্যে দুর্বিষহ জীবন যাপন করছে। হত দরিদ্র পরিবারগুলো মানুষের কাছে যেতে লজ্জা বোধ করেন। আমি তাদের হয়ে কাজ করতে চাই।

রেখা বেগম আরও বলেন, ‘আমি জনপ্রতিনিধি নির্বাচিত হলে প্রতিবন্ধীদের শিক্ষা ও জীবন মানের উন্নয়নে কাজ করব। তাঁদের কল্যাণে ও অধিকার আদায়ে আমি কাজ করতে চাই।

 

রেখা বেগম বলেন, ‘আমি আশাবাদী। নির্বাচনে জয়ী হয়ে আমার ৭,৮,৯,ওয়ার্ডে উন্নয়নমূলক কাজ করে জনগণের ইচ্ছা পূরণ করতে সক্ষম হব। এ ছাড়া সমাজে অবহেলিত প্রতিবন্ধীদের ও হতদরিদ্র সাহায্য-সহযোগিতায় কাজ করতে পারব।