‘ছেলেধরা’ গুজবে কান দিবেন না: বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান

লেখক:
প্রকাশ: ৫ years ago

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার শাহাবুদ্দিন খান বলেছেন, গুজব ঢেউয়ের মতো মাঝে-মধ্যে আসে। জনগণকে সচেতন করা গেলে তা আর টিকতে পারবে না।

বুধবার (২৪ জুলাই ) সন্ধ্যায় বিএমপি হেডকোয়ার্টারের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

শাহাবুদ্দিন খান বলেন, চলমান গুজব নিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে গণপিটুনির ঘটনা ঘটছে, যা আইন অনুযায়ী অপরাধ। আমাদের অঞ্চল অনেকটাই শান্তিপূর্ণ। বরিশালবাসী গুজবে কান না দেওয়ায় তেমন কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গুজব নিয়ে এখানে যে কয়টা ঘটনা ঘটেছে, তার বেশিরভাগ ক্ষেত্রেই সন্দেহভাজন ব্যক্তিকে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে। এ নিয়ে বরিশালবাসী বাহবা পাওয়ার যোগ্য। অন্য অঞ্চলের থেকে আমাদের এখানে গুজবের বিষয়টা আগে ছড়ালেও, কেউ তা আমলে নেয়নি বলে গণপিটুনি কিংবা হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান

তিনি বলেন, আমরা এ নিয়ে সচেতনতা বাড়াতে বরিশালের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে খুব দ্রুত ক্রাশ প্রোগ্রাম করতে যাচ্ছি। সেখানে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীরা থাকবেন। যদিও, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আমাদের সচেতনতামূলক প্রচারণা কর্মসূচি আগে থেকেই চলছে।

বিএমপি কমিশনার বলেন, নগরে গুজব নিয়ে বিভ্রান্তি না হওয়ার জন্য মাইকিং করা হচ্ছে, লিফলেট বিতরণ হচ্ছে। পাশাপাশি, আগামী জুমার খুতবায় এ নিয়ে ইমাম সাহেবরা বয়ান দেবেন।

তিনি বলেন, মানুষের কল্যাণে ব্রিজ করতে মানুষের ক্ষতি করতে হবে, এটা কেন বিশ্বাস করতে হবে? বরিশালের মানুষ গুজবে কান দেয় না। তারা শান্তির পক্ষে, বিভ্রান্তির বিপক্ষে থাকবে, এটাই কামনা করি।