চোর যখন হালফ্যাশনের ২ তরুণী

লেখক:
প্রকাশ: ৬ years ago

ক্লান্তিতে দোকানে ঘুমিয়ে পড়েছিলেন বিক্রয়কর্মী। ঘুম ভাঙার পর দেখেন, ততক্ষণে সর্বনাশ যা হওয়ার, হয়ে গেছে। দোকানের অধিকাংশ মালপত্র এলোমেলো। বেশ কিছু ডিসপ্লে বপ ফাঁকা। এরই মধ্যে দোকানকর্মী বুঝে গেছেন, ঘুমই তার সর্বনাশ ডেকে এনেছে। ঘুমের সুযোগ নিয়ে দোকানে ঢুকে কেউ মালপত্র নিয়ে লাপাত্তা হয়েছে। পরে সিসিটিভি ফুটেজে দেখা গেছে, চোর হয়ে এসেছিল দুই হালফ্যাশনের তরুণী।

সম্প্রতি রাজধানীর উত্তরা-পশ্চিম থানার ৩ নম্বর সেক্টরের ২ নম্বর রোডের ৩৬ নম্বর বাসার নিচতলায় ‘স্টাইল এভিনিউ বিডি ফ্যাশনে’ চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় এরই মধ্যে থানায় মামলা করা হয়েছে।

পরে দোকানের সিসিটিভির ফুটেজ বিশ্নেষণ করে দেখা যায়, ঘটনার দিন দুপুর দেড়টার দিকে ঘুমিয়ে পড়েন দোকানের বিক্রয়কর্মী। তার ঘুম ভাঙে দুপুর ২টা ১০ মিনিটের দিকে। ১টা ৪০-এর দিকে ৩০-৩৫ বছরের দুই নারী ১০-১২ বছরের এক মেয়েশিশুকে নিয়ে দোকানে প্রবেশ করে। দোকানের মালপত্র পাঁচটি ব্যাগে ঢুকিয়ে ১টা ৫৪ মিনিটে দুই তরুণী দোকান থেকে বেরিয়ে যায়।

সিসিটিভির ফুটেজে আরও দেখা যায়, ভদ্রবেশী যে দুই তরুণী দোকানে প্রবেশ করে মালপত্র নিয়ে পালিয়েছে, তাদের একজনের পরনে ছিল জিন্স প্যান্ট, ব্লু স্কার্ট ও বাঁ হাতে ঘড়ি। আরেকজনের মাথায় সানগ্লাস, পরনে ফতুয়া।

উত্তরা-পশ্চিম থানার অফিসার ইনচার্জ আলী হোসেন খান  বলেন, সিসিটিভির ফুটেজ দেখে চুরির সঙ্গে জড়িত দুই তরুণীকে শনাক্ত করা হয়েছে। তাদের ধরিয়ে দিতে ডিএমপির অনলাইন পোর্টালে ছবি দেওয়া হয়েছে। কেউ যদি তাদের চিনতে পারেন, তাদের তাহলে তথ্য দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

সিসিটিভির ফুটেজ দেখে নিশ্চিত হওয়া গেছে, দুই তরুণী পেশাদার চোর। এত অল্প সময়ের মধ্যে দোকান থেকে এত মালপত্র নিয়ে বের হওয়া সহজসাধ্য নয়। শিশুসহ দোকানে ঢুকে এ ধরনের চুরির ঘটনা অভিনব।

মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা-পশ্চিম থানার এসআই আমিনুল ইসলাম  বলেন, সিসিটিভি দেখে নিশ্চিত হওয়া গেছে, রাজলক্ষ্মী এলাকাসংলগ্ন সড়ক দিয়ে তারা হেঁটে স্টাইল এভিনিউ বিডি ফ্যাশনে যায়। তখন তাদের কাছে হাতব্যাগ ও স্বদেশী নামে দোকানের ব্যাগ ছিল। ঘুমন্ত বিক্রয়কর্মীকে দেখে মোট পাঁচটি ব্যাগের ভেতর দোকানের বেশ কিছু কাপড়চোপড় ও কসমেটিস নিয়ে ২ নম্বর সড়ক হয়ে তারা রিকশায় চলে যায়। চোর হিসেবে কেউ যাতে তাদের সন্দেহ না করে, তাই ওই বেশভুষা ও আর শিশুকে সঙ্গে রাখা।