চিরনিদ্রায় শায়িত হলেন কাওসার আহমেদ চৌধুরী

:
: ২ years ago

চিরনিদ্রায় শায়িত হলেন গীতিকার ও জ্যোতিষী কাওসার আহমেদ চৌধুরী। বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর আজিমপুর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এর আগে সকাল ৯টায় ধানমন্ডির ১২/এ তাকওয়া মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাত ৯টা ৪০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ কাওসার আহমেদ চৌধুরী। শুক্রবার দুপুরে তার রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কমে যাওয়ায় জরুরি ভিত্তিতে রক্তের প্রয়োজন হয়। দীর্ঘদিন ধরে কিডনি ও স্নায়ুজনিত জটিলতায় ভুগেছিলেন; তার দু’বার স্ট্রোকও হয়।

জনপ্রিয় গীতিকার ছাড়াও কাওসার আহমেদ চৌধুরী স্বনামধন্য জ্যোতিষী ছিলেন। দৈনিক প্রথম আলো পত্রিকায় ‘আপনার রাশি’ নামে নিয়মিত রাশিফল লিখে পাঠকদের কাছে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন।

কাওসার আহমেদ চৌধুরী অনেক নন্দিত গান উপহার দিয়েছেন। ব্যান্ড এলআরবি, মাইলস, সামিনা চৌধুরী, লাকী আখন্দ, নিয়াজ মোহাম্মদ চৌধুরীর মতো অনেক বিখ্যাত গায়ক তার গান কণ্ঠে তুলেছেন।

তার লেখা উল্লেখযোগ্য গান হলো—‘কবিতা পড়ার প্রহর এসেছে রাতের নির্জনে’, ‘যেখানে সীমান্ত তোমার সেখানেই বসন্ত আমার’, ‘এই রুপালি গিটার ফেলে’, ‘আজ এই বৃষ্টির কান্না দেখে’ প্রভৃতি। এছাড়া বেশ কিছু টিভি নাটক রচনা ও পরিচালনা করেছেন তিনি।