চা পান করে ফিরে দেখেন তিন সন্তান পুড়ে অঙ্গার

লেখক:
প্রকাশ: ২ years ago

তিন শিশু সন্তানকে বাসায় রেখে বাইরে চা পান করতে যান শ্রমিক দম্পতি সুমন ও মদিনা। ফিরে এসে দেখেন আগুনে পুড়ে অঙ্গার হয়ে গেছে তাদের তিন সন্তান।

রোববার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ময়মনসিংহের ভালুকা সিডস্টোর কাজী অফিস গলিতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- খাদিজা (৫), রায়হান (৩) ও রাদিয়া (২)।

জানা গেছে, নেত্রকোনা জেলার কমলাকান্দা উপজেলা থেকে কয়েক বছর আগে সুমন ও তার স্ত্রী মদিনা বেগম কাজের সন্ধানে ভালুকায় আসেন। এখানে তিন শিশু সন্তানকে নিয়ে স্থানীয় রুবেল মিয়া নামে এক ব্যক্তির বাসায় ভাড়ায় বসবাস করছিলেন। সুমন ও তার স্ত্রী মদিনা কাজ করতেন স্থানীয় একটি কারখানায়। দুজনের আয়ে ভালই চলছিল তাদের সংসার।

রোববার রাত নয়টার দিকে তিন সন্তানকে বাসায় রেখে বাইরে দিয়ে তালা দিয়ে পাশের দোকানে চা পান করতে যান তারা।

পড়ুন: সিলিন্ডার বিস্ফোরণে তালাবদ্ধ ঘরে ৩ ভাই-বোনের মৃত্যু

তালাবন্ধ ঘরে হঠাৎ আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। তিন শিশু সন্তান ঘর থেকে বের হতে না পেরে চিৎকার শুরু করে। প্রাথমিকভাবে স্থানীয়রা আগুন নেভাতে চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে আগুনে ঐ তালাবন্ধ ঘরসহ আশপাশের আরও পাঁচটি ঘর পুড়ে যায়।

ভালুকা থানার ওসি কামাল হোসেন জানান, তিন শিশু সন্তানকে বাসায় রেখে সুমন তার স্ত্রীকে নিয়ে চা পান করতে বাইরে যায়। এসময় বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। পুরো বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাস্থল থেকে নিহত তিন শিশুর পুড়ে যাওয়া হাত পা উদ্ধার করা হয়েছে।

ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আল মামুন জানান, রাত সোয়া নয়টার দিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে রওনা করি। আগুন লাগা বাসাটি অত্যন্ত চিপা গলিতে থাকায় গাড়ি নিয়ে প্রবেশ করা সম্ভব হয়নি। ফলে দূর থেকে পাইপ টেনে পানি দেওয়া হয়। এছাড়াও উৎসুক জনতার ভিড়ে উদ্ধার কাজ কিছুটা ব্যাহত হয়। প্রায় দুই ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এ ঘটনা ঘটেছে।