চাল চুরির ঘটনায় সেই ইউএনও’র বদলি স্থগিত

:
: ৪ years ago

ত্রাণের ১৫ টন চাল কেলেঙ্কারির ঘটনায় কক্সবাজারের আলোচিত পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাঈকা সাহাদাতকে বদলির আদেশ দেওয়ার ২৪ ঘণ্টা না পেরুতেই সেই আদেশ স্থগিত করা হয়েছে।

 

আজ শুক্রবার চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে স্থগিতাদেশ জারি করা হয়েছে। একই আদেশে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা সিদ্দিকা বেগমকে পেকুয়ার নতুন ইউএনও হিসেবে দেওয়া নিয়োগ আদেশও স্থগিত করা হয়েছে।

 

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা স্বাক্ষরিত জনস্বার্থে জারি করা এক প্রজ্ঞাপনে নাজমা সিদ্দিকা বেগমকে কক্সবাজারে পেকুয়ার নতুন ইউএনও হিসেবে নিয়োগ দিয়ে আগামী ৩ মের মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছিল। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশে আরেক প্রজ্ঞাপনে পেকুয়ার ইউএনও সাঈকা সাহাদাতকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছি

প্রসঙ্গত, পেকুয়ার ইউএনও সাঈকা সাহাদাতের বিরুদ্ধে সম্প্রতি ১৫ টন চাল চুরিতে জড়িত থাকার অভিযোগ ওঠে। আলোচিত এ ঘটনায় উপজেলার টৈটং ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। এরপর তাকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। কিন্তু চাল কেলেঙ্কারি এ ঘটনার নেপথ্যে ইউএনওর সংশ্লিষ্টতা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে গত কয়েকদিন ধরে সরব হয়ে ওঠেন স্থানীয়রা। এরই জেরে সাঈকা সাহাদাতকে বদলি করে পজ্ঞাপন জারি করা হয়েছিল।