চাকরি নিয়মিত করার আশ্বাসে সওজ কর্মচারীদের কর্মসূচি প্রত্যাহার

লেখক:
প্রকাশ: ৭ years ago

সড়ক ও জনপথ অধিদফতরের ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকরি নিয়মিত করার আশ্বাসে বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন ঘোষিত কর্মসূচি প্রত্যাহার করেছে।

মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলামের সভাপতিত্বে সওজ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সঙ্গে অনুষ্ঠিত সভায় কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন শ্রমিক নেতারা। এক বিজ্ঞপ্তিতে কর্মসূচি প্রত্যাহারের বিষয়টি জানানো হয়।

সভায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের পক্ষ থেকে জানানো হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বাছাই করা দুই হাজার ৬৬৭ ওয়ার্কচার্জড কর্মচারীকে নিয়মিতকরণের প্রস্তাব প্রশাসনিক সংস্কারবিষয়ক সচিব কমিটিতে পাঠানো হয়েছে। এ বিষয়ে ইতোমধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়ের ইতিবাচক অভিমত পাওয়া গেছে।

সভায় সওজ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাত দফা দাবি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। দাবিগুলো পর্যালোচনা করে দ্রুত সমস্যা সমাধানের বিষয়ে সভায় একমত পোষণ করা হয়।

এ সময় সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব খন্দকার রাকিবুর রহমান, সওজ কর্মচারী ইউনিয়নের সভাপতি গোলাম কিবরিয়া দুলাল, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন খন্দকারসহ ইউনিয়ন নেতারা উপস্থিত ছিলেন।