চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি

:
: ৬ years ago

৪০তম বিসিএস পরীক্ষার আবেদন প্রক্রিয়ার শুরুর আগেই চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ।

পাশাপাশি জনপ্রসাশন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সুপারিশ দ্রুত বাস্তবায়ন করে চলমান বিসিএস পরীক্ষায় অংশ্রহণের সুযোগের দাবি জানায় তারা।

শনিবার (৬ অক্টোবর) সন্ধ্যায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে গ্র্যাজুয়েট পোশাকে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে এ দাবি জানানো হয়।

প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলের আগে সমাবেশে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাস বলেন, মেধাকে বয়সের ফ্রেমে বন্দী রাখা যায় না। মেধার সুপ্ত প্রতিভাকে কাজে লাগিয়ে সমাজ, রাষ্ট্রকে উন্নত থেকে উন্নতির দিকে নিয়ে যেতে পারে। বয়স এ ক্ষেত্রে বাঁধা হতে পারে না।

যুগ্ম আহ্বায়ক আনিন্দ রায় বলেন, বয়সসীমার কারণে অনেকেই কর্মক্ষেত্র খুঁজতে বিদেশ যাচ্ছেন। চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার জন্য গত ২৭ জুন ও ১০ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সুপারিশ করে। কিন্তু এ বিষয়ে আজও কোনো পদক্ষেপ নেই। আমাদের দাবি চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর বাস্তবায়ন করে মেধার সঠিক মূল্যায়ন করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার পথকে সুগম করুন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের সদস্য হারুন-অর -রশিদ, কামরুন নাহার ঝুমা, রিপা ইসলাম, তানভির আহমেদ, বিশ্বাস বিনয়, বিজিত সরকার প্রমুখ।