চলে যাচ্ছেন জোসেফ, বদলি হিসেবে বরিশালে হেইন

লেখক:
প্রকাশ: ২ years ago

ফরচুন বরিশালের হয়ে তিন ম্যাচ খেলেই চলে যেতে হচ্ছে ক্যারিবীয় পেসার আলজারি জোসেফকে। তার বদলি হিসেবে বরিশাল স্কোয়াডের ভিড়িয়েছে ইংলিশ ক্রিকেটার স্যাম হেইনকে।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ফরচুন বরিশাল ফ্র্যাঞ্চাইজি। ফ্র্যাঞ্চাইজিটি জানায়, শনিবার (২৯ জানুয়ারি) দলের চতুর্থ ম্যাচ শেষে বিপিএল ছাড়বেন জোসেফ। ভারতে তার জাতীয় দল ওয়েস্ট ইন্ডিজ খেলবে দ্বিপাক্ষিক সিরিজ। সেই সিরিজের দলে থাকায় জোসেফকে যেতে হচ্ছে ভারতে।

তার বদলি হিসেবে তাই স্কোয়াডে নেওয়া হয়েছে ইংল্যান্ডের হেইনকে। হেইন ইতোমধ্যে বাংলাদেশে এসে পৌঁছেছেন। শুক্রবার (২৮ জানুয়ারি) দুপুরে তিনি ঢাকায় পা রাখেন।

২৬ বছর বয়সী হেইন ইংল্যান্ড লায়ন্সের হয়ে খেলার অভিজ্ঞতা রাখেন। একসময় অবশ্য অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলেও খেলেছেন। জন্মেছেন হংকংয়ে। মূলত মিডল অর্ডার ব্যাটার, তবে স্পিনও করতে পারেন কাজ চালানোর মত।

জোসেফের ঘাটতি পূরণ করা অবশ্য কঠিন হবে হেইনের জন্য। জোসেফ যে দুটি ম্যাচে খেলেছেন, সেই দুটি ম্যাচেই উইকেট শিকারের দিক থেকে ছিলেন সফল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৩২ রানের খরচায় ৩ উইকেট শিকার করে দলের জয়ে অবদান রাখেন। মিনিস্টার ঢাকার বিপক্ষে হেরে গেলেও ৩৪ রানের খরচায় দুটি উইকেট শিকার করেছিলেন।

একনজরে ফরচুন বরিশাল স্কোয়াড 

সাকিব আল হাসান, মুজিব উর রহমান (আফগানিস্তান), ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), কাজী নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, ওবেদ ম্যাককয় (ওয়েস্ট ইন্ডিজ), স্যাম হেইন (ইংল্যান্ড), তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলী, নিরোশান ডিকওয়েলা (শ্রীলঙ্কা), নাঈম হাসান, তাইজুল ইসলাম, সালমান হোসেন ইমন, ইরফান শুক্কুর, সানজামুল ইসলাম, ডোয়াইন ব্রাভো (ওয়েস্ট ইন্ডিজ), মুনিম শাহরিয়ার ও জ্যাকব বেনেডিক্ট লিনটট (ইংল্যান্ড)।