চরফ্যাশনে গৃহবধুর মাথা ফাটিয়ে দিলেন পুলিশ

:
: ৩ years ago

চরফ্যাসন প্রতিনিধি॥ চরফ্যাশনে থানায় দায়ের করা অভিযোগের আসামী ধরতে গিয়ে আসামী ইউসুব আলীর স্ত্রী জাহেদা বেগমকে মারধর করে হেলমেট দিয়ে পিটিয়ে মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ উঠেছে চরফ্যাশন থানায় কর্মতর তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে।

বুধবার রাত সাড়ে ৮ টায় আবদুল্লাহপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের দক্ষিণ শিবা গ্রামে এঘটনা ঘটে। প্রতিবেশী ও স্বজনরা পুলিশের গুরুতর আহত গৃহবধুকে উদ্ধার করে রাতেই চরফ্যাশন হাসপাতালে ভর্তি করেন।

থানাসুত্রে জানাযায়, আটককৃত ইউসুফ পালোয়ানের চাচাতো ভাই জাকিরের স্ত্রী আসমা বেগমকে নির্যাতনের অভিযোগ চরফ্যাশন থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ওই দায়েরকৃত মামলা আসামী ইউসুফ পালোয়ান নামের ওই ব্যাক্তিসহ আরো ৫ জন আসামী রয়েছে।

তাদেরকে গ্রেপ্তার করতেই ওই বাড়িতে পুলিশ সদস্যরা অভিযানে গিয়ে ছিলেন। তবে পুলিশের দাবী আসামী ছিনিয়ে নেয়ার চেষ্টা কালে ওই নারীর সাথে ঝাপটাঝপটিতে নারীর বসত ঘরের দড়জার সাথে আঘাত লেগে তার মাথা ফেটে যায়।

নাম প্রকাশ না করার শর্তে থানায় কর্মরত একজন পুলিশ সদস্য জানান, ৩ মে ওই নারী তার স্বামীসহ তার বাড়ির অপর সদস্যদের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

কিন্ত ওই অভিযোগের ভিত্তিতেই মামলা রেকর্ডভুক্ত না করেই পুলিশ সদস্যরা মুল আসামীকে রেখে তার চাচাতো ভাই ইউসুফ পালোয়ানকে আটক করেছেন।

এটা অযুক্তি। পক্ষধারা প্রভাবিত হয়ে এমন কান্ড ঘটিয়েছেন তারা। ওই নারীকে মারধরের বিষয়টি ধামাচাপা দিতে বুধবার গভীর রাতে বাদিকে ডেকে এনে মামলাটি এফ আইআর করেছেন।

হাসপাতালে চিকিৎসাধীন গৃহবধু জাহেদা জানান, বুধবার রাত সাড়ে ৮ টার দিকে ওই গ্রামের তার স্বামী ইউসুব পালোয়ানে বাড়িতে সহকারী পুলিশ পরিদর্শক নাজমুল ইসলামের নেতৃত্বে এ এসআই শহিদুল, ও তরিকুল নামের তিন পুলিশ সদস্যসহ কয়েকজন পুলিশ সদস্য ওই বাড়িতে হানা দিয়ে তার স্বামীর বসত ঘর ঘিরে ফেলে।

কিছু বুঝে উঠার আগেই পুলিশ তার স্বামী ইউসুফ পালোয়ানকে আটক করেন। এসময় তিনি (জাহেদা বেগম) স্বামীকে আটকের কারন জানতে চাইলে পুলিশ সদস্যরা গালমন্দ শুরু করেন।

ওই সময় তার ছেলে শামিম ঘরেই ছিলেন। তার ছেলে শামিমও তার বাবাকে আটকের কারন জানতে চাইলে ছেলেকে ও মারধর করেন।

এনিয়ে তার সাথে পুলিশ সদস্যদের তর্কবাধে। তর্কের জের ধরে পুলিশ সদস্যরা তাকে এলোপাথারী মারধর শুরু করেন।

পুলিশ সদস্যদের হাতে থাকা হ্যালমেট দিয়ে তার মাথায় আঘাত করেন। এতে গৃহবধুর মাথা ফেটে গিয়ে মাথায় রক্তক্ষরন শুরু হয়ে তিনি গুরুতর আহত হয়ে পড়লে স্বজনরা তাকে উদ্ধার করে রাতেই চরফ্যাশন হাসপাতালে ভর্তি করেন।

গৃহবধুর চাচাতো দেবর মামলা মুল আসামী জাকির জানান, গত এক বছর আগে তার স্ত্রী আসমার অনৈতিক কর্মকান্ডের জন্য তাকে আদালতে মাধ্যমে তালাক দেয়া হয়েছে। তালাক দেয়ার পরে তার খোরপোষের পাওনা নিয়ে স্থানীয় ভাবে সমোঝতা চলমান রয়েছে।

তার তালাকপ্রাপ্ত স্ত্রী আসামা ওই তালক অস্বীকার করে আসছিলেন। এবং তিনি ঢাকাতে কর্মরত থাকার সুযোগে সন্তানদের দেখার অজুহাতে তার তালাকপ্রাপ্ত স্ত্রী আসমা প্রায় সময় তার বাড়িতে আসা-যাওয়া করতো।

এবং তার দুই সন্তানকে নিয়ে যাওয়ার চেষ্টা করতেন। স্বজনরা সন্তানদের দিতে না চাইলে মামলা মোকদ্দমা করার হুমকি ধামকি দিয়ে চলে যেতেন।

বুধবার রাতে তার চাচাতো ভাইকে পুলিশ আটক করে নিয়ে গেলে তিনি জানতে পারেন তার তালাকপ্রাপ্ত স্ত্রী তাকেসহ তার চাচাতো ভাই ইউসুফ পালোয়ান এবং তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছেন।

সহকারী পুলিশ পরিদর্শক নাজমুল ইসলাম জানান, নারী ও শিশু দমন নির্যাতনের আসামী ইউসুব পালোয়ানকে গ্রেপ্তার করতে পুলিশের একটি টিম ওই আসামীর বাড়িতে গিয়ে তাকে আটক করলে তার স্ত্রী ও ছেলে আসামী ইউসুবকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন।

এসময় তার স্ত্রী সাথে ঝাপটাঝাপটিতে কিভাবে তার মাথায় আঘাত লেগে ফেটে দিযেছে তার আমার জানা নাই। চরফ্যাশন থানার ওসি মনির হোসেন মিয়া জানান, এক নারীর দায়ের করা মামলার আসামীদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালায় এবং ইউসুফ নামের এক আসামীকে আটক করেন।

তবে পুলিশ সদস্যদের বিরুদ্ধে ওই নারিকে পিটিয়ে মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ সঠিক নয়।