চট্টগ্রামে জঙ্গি সন্দেহে গ্রেফতার ৭ জন ফের রিমান্ডে

:
: ৬ years ago

চট্টগ্রাম নগরীতে জঙ্গি সন্দেহে গ্রেফতার সাতজনের ফের দুইদিন করে রিমান্ড  মঞ্জুর করেছেন আদালত।

সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালত এই আদেশ দেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন মো. তামিম (২৯), মো.আজফার (২১), মো.ইমরান (২৭), মো.পলাশ (২৮), মো. রিদওয়ান (২৭), এস এম জাওয়াদ (২৬) এবং মো. মুনতাসির (২৬)। তারা ইন্টারনেটভিত্তিক ফোর্স এক্সট্রিম’ নামে একটি গ্রুপের মাধ্যমে জঙ্গিবাদ প্রচার করে আসছিলেন বলে অভিযোগ করেছে র‌্যাব-৭।

চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমদ সমকালকে বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা ১০ দিনের রিমান্ড চেয়েছিলেন। শুনানি শেষে আদালত দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। এর আগে গত ৩০ এপ্রিল তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, রিমান্ড আবেদনে র‌্যাবের এএসপি সৈয়দ মোহসীনুল হক উল্লেখ করেছেন আটক সাতজনের সঙ্গে একই ধরনের জঙ্গিবাদী কর্মকাণ্ডে জড়িত মোম্তাক নামে পলাতক একজনের তথ্য জানতে তাদের রিমান্ডে নেওয়া প্রয়োজন। এ ছাড়া জঙ্গিবাদী কর্মকাণ্ডে জড়িত গ্রুপটির মূল হোতাদের তথ্য জানা প্রয়োজন।

এদিকে র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ মামলাটি তদন্তের অনুমতি চেয়ে আদালতে আবেদন করেন। আদালত র‌্যাবকে তদন্তের অনুমতি দিয়েছেন।

এর আগে গত ১৩ এপ্রিল সন্ধ্যায় নগরীর কোতয়ালী থানার আসকার দিঘীর পাড়ে আনন্দবাগ আবাসিক এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব-৭। আটক সাতজনের সবাই উচ্চশিক্ষিত। এদের মধ্যে আন্তর্জাতিক সংস্থা রেডক্রসের একজন কর্মীও আছেন। আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) মতাদর্শের সঙ্গে ফোর্স এক্সট্রিম গ্রুপের মতাদর্শের মিল আছে বলে জানায় র‌্যাব।