#

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে সারাদেশে চার হাজার ৫৬৩টি টাওয়ার অচল হয়ে পড়েছে। এতে দেশের দক্ষিণাঞ্চলে মোবাইল নেটওয়ার্কে মারাত্মক বিঘ্ন ঘটে। ভয়েস কল, এসএমএস এবং ইন্টারনেট সেবা বিঘ্নিত হয়।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) জানিয়েছে, আগের দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত সাড়ে চার হাজার অচল টাওয়ারের মধ্যে সচল হয়েছে ৬৮৪টি।

 

মোবাইল অপারেটরদের দেওয়া তথ্যে গ্রামীণফোনের ১ হাজার ৬৮৩টির মধ্যে ৫৩৪টি, রবির ১৩৬৭টির মধ্যে ৮০টি, বাংলালিংকের ১০৭৫টির মধ্যে মাত্র ২টি এবং টেলিটকের ৪৩৮টির মধ্যে ৬৮টি সচল করা গেছে।

ঘূর্ণিঝড় সিত্রাং সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যার পর উপকূল অতিক্রম করতে শুরু করে। ঘূর্ণিঝড়টি মধ্যরাতে শক্তি হারিয়ে স্থল নিম্নচাপে পরিণত হয়। এটি ধীরে ধীরে আরও দুর্বল হয়ে মঙ্গলবার (২৫ অক্টোবর) গুরুত্বহীন হয়ে পড়বে বলে জানায় আবহাওয়া অফিস।

এদিকে, মোবাইল অপারেটরদের সংগঠন এমটব এক বিবৃতিতে জানায়, শক্তিশালী ঘূর্ণিঝড়ের আঘাতের কারণে দেশের দক্ষিণাঞ্চলের বেশ কিছু এলাকায় বিদ্যুৎ বিভ্রাট হয়েছে। এমতাবস্থায় মোবাইল অপারেটররা বিকল্প পন্থায় ব্যাটারি এবং জেনারেটর ব্যবহার করে নেটওয়ার্ক চালু রাখতে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। টেলিকম সেবাকে জরুরি সেবা হিসেবে বিবেচনায় রেখে জনস্বার্থে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য বিদ্যুৎ বিভাগ এবং যথাযথ কর্তৃপক্ষের কাছে বিনীত অনুরোধ করছি আমরা।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন